adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্সেনালের বিদায়

Arsenal-1426649247স্পোর্টস ডেস্ক : চেলসির পর এবার আরেক ইংলিশ ক্লাব আর্সেনালও চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে। শেষ ষোলোর ফিরতি লেগে মোনাকোর বিপক্ষে ২-০ গোলে জিতেও রক্ষা হয়নি গানার্সদের। অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে ফ্রান্সের ক্লাব মোনাকো।
শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠে মোনাকোর কাছে ৩-১ গোলে হেরেছিল আর্সেনাল। শেষ আটে উঠতে হলে মঙ্গলবার ফিরতি লেগে কমপক্ষে ৩-০ গোলে জয় দরকার ছিল গানার্সদের। কিন্তু ২-০ গোলে জেতায় শেষ আটের স্বপ্ন ভাঙে ইংলিশ ক্লাবটির। দুই লেগ মিলিয়ে ব্যবধান ৩-৩ হলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থাকার সুবাদে শেষ আটের টিকিট পায় মোনাকো।
মোনাকোর মাঠে ম্যাচের ৩৬ মিনিটে আর্সেনালকে ১-০ গোলে এগিয়ে দেন অলিভিয়ের জিরুদ। এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৯ মিনিটে দলের লিড দ্বিগুণ করেন বদলি হিসেবে মাঠে নামা অ্যারন রামসে। শেষ পর্যন্ত ওই দুই গোলে আর্সেনাল জয় পেলেও কোয়ার্টারে ওঠার জন্য তা যথেষ্ট হয়নি।
শেষ ষোলোর ফিরতি লেগের আরেক ম্যাচে বায়ার লেভারকুসেনকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদ।
প্রথম লেগে ১-০ গোলে জিতে এগিয়ে ছিল জার্মান ক্লাব লেভারকুসেন। তবে মঙ্গলবার দ্বিতীয় লেগে অ্যাটলেটিকো ১-০ গোলে এগিয়ে থেকে নির্ধারিত সময়ে খেলা শেষ করে। দুই লেগ মিলিয়ে সমতা থাকায় দুই দলের ভাগ্য নির্ধারিত হয় টাইব্রেকারে।
নিজেদের মাঠ ভিসেন্তে ক্যালদেরনে ম্যাচের ২৭ মিনিটে অ্যাটলেটিকোর একমাত্র গোলটি করেন মারিও সুয়ারেজ। এরপর নির্ধারিত ও অতিরিক্ত সময়ে প্রাণপণ লড়েও দুই দলের কেউই গোল করতে পারেনি। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে।
অবশ্য টাইব্রেকারে দুই দলের খেলোয়াড়ই প্রথম একটি করে শট মিস করেন। পরের তিনটি করে শটে দুই দলের খেলোয়াড়ই দুটি করে গোল মিস করেন। ফলে ব্যবধান দাঁড়ায় ২-২। অ্যাটলেটিকোর পঞ্চম শটে গোল করেন ফার্নান্দো তোরেস। লেভারকুসেনের কিয়েসলিং পরের শটটি বারের ওপর দিয়ে মারলে ৩-২ ব্যবধানের জয় পায় অ্যাটলেটিকো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া