adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেল জয়ী

MHABUB-A-1426561829নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল জয়লাভ করেছে।
মঙ্গলবার সকাল ৮টার দিকে নির্বাচন পরিচালনা উপকমিটির প্রধান অ্যাডভোকেট হারুনুর রশিদ ফলাফল ঘোষণা করেন। মোট ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ নয়টি পদে নীল প্যানেল ও একটি সহসভাপতিসহ পাঁচটি পদে আওয়ামী সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেছেন।
নীল প্যানেলের সভাপতি প্রার্থী খন্দকার মাহবুব হোসেন ১ হাজার ৭৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ইউসুফ হোসেন হুমায়ুন ১ হাজার ৫৮৭ ভোট পেয়েছেন।
 সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ১ হাজার ৮৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মোমতাজ উদ্দিন মেহেদী ১ হাজার ৪৭৭ ভোট পেয়েছেন।
 
দুটি সহসভাপতি পদের মধ্যে নীল প্যানেলের এ এস এম মোক্তার কবির খান এবং সাদা প্যানেলের আবুল খায়ের বিজয়ী হয়েছেন। সহসম্পাদক পদে নীল প্যানেলের মাজেদুল ইসলাম পাটওয়ারি উজ্জ্বল এবং সাদা প্যানেলের মো. দেলোয়ার মোস্তফা চৌধুরী, কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের শওকত আরা বেগম দুলালী নির্বাচিত হয়েছেন।
সাধারণ সদস্য পদে চারজন নীল প্যানেল থেকে ও তিনজন সাদা প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। দুই দিনব্যাপী নির্বাচনে গত রোববার ও সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৫২টি বুথে ভোট গ্রহণ চলে।
নির্বাচনে মোট ৪ হাজার ৩৬২ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৫২৯ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এবারের নির্বাচনে ৮১ শতাংশ ভোট পড়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া