adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সশস্ত্র বিপ্লবের ডাক দিলেন আলাল

সশস্ত্র বিপ্লবের ডাক দিলেন আলালনিজস্ব প্রতিবেদক : যুবদল সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সশস্ত্র বিপ্লবের ডাক দিয়েছেন। 
 শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে ‘নিরাপত্তা সংকটে নাগরিক জীবন: উত্তরণের উপায়’ শীর্ষক সেমিনারে তিনি এ ডাক দেন।  স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ এই সেমিনারের আয়োজন করে।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক রেজাউল কবির শিকদার।    
আলাল বলেন, ৭২ সালেও দেশের পরিস্থিতি এতোটা খারাপ ছিল না। তখন একতরফা কিছু ছিল না। একদিকে রক্ষীবাহিনী যেমন ছিল অন্যদিকে সিরাজ শিকদারের বাহিনীও ছিল। সিরাজ শিকদারের বাহিনীর কারো লাশ পড়লে, আওয়ামী লীগের কর্মীদের লাশও পাওয়া যেত। কিন্তু এখন সবকিছু একতরফা হচ্ছে। রাষ্ট্রীয় বাহিনী দিয়ে সন্ত্রাস চালানো হচ্ছে। এদের রুখতে সশস্ত্র বিপ্লব সংগঠনের প্রয়োজন। 
তিনি বলেন, যেহেতু এই সরকার অবৈধ। তাই আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে ব্যবহার করা হচ্ছে। বিএনপি ক্ষমতায় থাকাকালে ইচ্ছা করলে এসব করতে পারতো। কিন্তু বিএনপি উদার গণতান্ত্রিক দল। তাই এসবে বিশ্বাস করে না। 
যুবদল সভাপতি বলেন, যারা মুক্তিযুদ্ধের ক্রেস্ট নিয়ে দুর্নীতি করেছে তাদের বিরুদ্ধে খালি হাতে লড়াই করা উচিত নয়। সেনাবাহিনী থেকে কমান্ডো বাহিনী পাঠিয়ে র‌্যাবের ১১ কার্যালয় ঘেরাও করে তল্লাশি চালালে আরো অনেক কিছু পাওয়া যাবে। রাষ্ট্রীয় কৌশল নির্ধারণে বিএনপি তাৎক্ষনিক কিছু ভুল করেছে।
সেটি স্বীকার করি। তবে হতাশ হওয়ার কিছু নেই। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া