adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গিনেত্রী খালেদার আহ্বানে জনগণ সাড়া দেয়নি : প্রধানমন্ত্রী

22222-400x241নিজস্ব প্রতিবেদক : ‘যারা এখনও ইয়াহিয়াকে ভুলতে পারেনি, সেই ইয়াহিয়ার চামচারা দেশে সহিংসতা সৃষ্টি করছে’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ৭ মার্চ উপলক্ষে আয়োজিত জনসভায় তিনি একথা বলেন। তিনি বলেন, ‘যারা স্বাধীনতায় বিশ্বাস করে না, বাংলার মানুষকে প্র“লিত করে রাখতে চায়, যারা পরাজিত শক্তির দোসর, তারাই দেশে পেট্রলবোমা মেরে সাধারণ খেটে-খাওয়া মানুষকে হত্যা করছে।’ প্রধানমন্ত্রী বলেন, ৭ মার্চ জাতির পিতা পাকিস্তানি শোষণ-নিপীড়ন থেকে জাতিকে মুক্তি দিতে ঐতিহাসিক ভাষণের মাধ্যমে আন্দোলনের ডাক দিয়েছিলেন। সেদিনের মতো আজকের সভা খুবই গুরুত্বপূর্ণ।
সবাইকে একত্রিত হয়ে বর্তমান সহিংসতাকে প্রতিহত করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ‘খালেদা জিয়া জঙ্গিনেত্রী। সেই জঙ্গিনেত্রীর আহ্বানে জনগণ সাড়া দেয়নি। উনি আন্দোলনের নামে নিজেকে অন্তরীণ করে রেখেছেন। অফিসে থেকে মোবাইলে নির্দেশ দিয়ে পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করছেন। আমাদের দেশে একশ্রেণির লোক আছেন, যারা বিএনপি যতই অন্যায় করুক, পুড়িয়ে মানুষ হত্যা করুক, তা দেখতে পান না। এসব শিক্ষিত লোকেরা চোখেই দেখেন না। বিভিন্ন জায়গায় বোমা বানাতে গিয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা ধরা পড়ছে, এরপরও শিক্ষিত এসব মানুষের চোখে পড়ে না।
শেখ হাসিনা বলেন, ‘খালেদা জিয়া ভাঁওতাবাজি, ধোঁকাবাজি করছেন। তারা ঘুষ দিয়ে জয়কে অপহরণ করার চেষ্টা করেছে। তার বিচার যুক্তরাষ্ট্র করেছে। ২১ আগস্ট আমার ওপর গ্রেনেড হামলা করে অস্বীকার করেছে তারা। মিথ্যা বলা ও ভাঁওতাবাজি বিএনপির জš§গত দোষ। তারপরও দেশের কিছু আঁতেলমার্কা শিক্ষিত মানুষ তাদেরকে সাপোর্ট দিচ্ছে। যাদের অধিকার আদায়ের জন্য জাতির পিতা সারাটা জীবন আন্দোলন করেছেন, সেই মানুষকেই খালেদা জিয়া পুড়িয়ে মারছে বলে অভিযোগ করেন তিনি।
যারা মানুষ হত্যা করছে, তারা ছাত্রদল, যুবদল ও ছাত্রশিবিরের সদস্য। যারা তাদের পক্ষে থাকবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদেশের মানুষের রক্ত নিয়ে যারা খেলছে, তাদের শাস্তি হবে। যারা বোমা, গ্রেনেড মারে, তারা জঙ্গি। এই জঙ্গিদের শাস্তি আন্তর্জাতিকভাবে যেভাবে হয়, সেভাবেই হবে। প্রধানমন্ত্রী বলেন, ‘ক্ষমতায় বসতে বিদেশিদের সহায়তা চেয়েও ব্যর্থ হয়েছেন খালেদা জিয়া। কারণ, তারা জঙ্গি তৎপরতা বন্ধের নির্দেশ দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া