adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেঞ্চুরি দিয়েই সাঙ্গার ৪০০তম ম্যাচ উদযাপন

 SANGAস্পোর্টস ডেস্ক : স্মরণীয় কোন ঘটনাকে আরও স্মরণীয় করে রাখতে চাই বিশেষ কিছু। কুমারা সাঙ্গাকারার সামনে তেমনই স্মরনীয় একটি দিন আজ। ২০০০ সালের ১৫ জুলাই গলে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হওয়ার পর থেকে যে নিরন্তর যাত্রা শুরু হয়েছিল তা একটা মাইলফলকে উপনীত হলো আজ।
গৌরবময় ৪০০তম ম্যাচের ছাতার নীচে এর আগে আসতে পেরেছিলেন মাত্র তিনজন। এবার চতুর্থ ব্যাক্তি হিসেবে এই দলে নাম লেখালেন সাঙ্গাকারা। চার শতকের মাইলফলককে আরও স্মরনীয় করে রাখতে তাই বুঝি বিশেষ কিছু করে দেখাতে হবে!
দেখালেন। বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করেই। অপরাজিত ছিলেন অনবদ্য ১০৫ রানে। এ নিয়ে ক্যারিয়ারে ২২তম সেঞ্চুরির দেখা পেলেন সাঙ্গা। তবে এই ২২টি সেঞ্চুরির মধ্যে এটাই ছিল তার সবচেয়ে দ্রুততম।  ৭৩ বলে ১২টি বাউন্ডারি আর ১টি ছক্কায় সেঞ্চুরি পূরণ করেন তিনি। এরপর ৭৬ বলে অপরাজিত থাকেন ১০৫ রানে। যদিও সাঙ্গাকারার এই সেঞ্চুরির পেছনে সবচেয়ে বেশি অবদান ছিল বাংলাদেশের দুই ফিল্ডার তাসকিন এবং মুমিনুলের। ২৩ এবং ৬০ রানের মাথা দুটি জীবন না পেলে এতদুর হয়তো আসতে পারতেন না তিনি। ২০০০ সালের পর এ নিয়ে ৪০০তম ম্যাচে সাঙ্গাকারার মোট রান দাঁড়াল ১৩ হাজার ৮৪৪-এ। আর মাত্র ১৬৬ রান করতে পারলে ১৪ হাজার রানের অধিকারী হয়ে যাবেন তিনি। ক্রিকইনফো

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া