adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবে আগুনে পুড়ে ৯ বাংলাদেশির মৃত্যু

ডেস্ক রিপোর্ট : সৌদি আরবের রাজধানী রিয়াদের শিফা সানাইয়া এলাকায় হিলা নামে সোফা ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাংলাদেশিসহ ১১ জনের মুত্যু হয়েছে। বাকি দু’জন ভারতীয় বলে জানা গেছে।
ওই ফ্যাক্টরিতে মোট ১৫ জন শ্রমিক থাকতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও দুইজন ভারতীয় শ্রমিক। নিহত নয়জনের মধ্যে সাতজনের নাম জানা গেছে। এরা হলেন- মো. সেলিম (৩৫), নাজির হোসেন (৩৫), মো. জালাল (৩৫), বাহাউদ্দিন (৩১), আ. গাফ্ফার (৩২)। এরা সবাই কুমিল্লা জেলার অধিবাসী। নিহত জাকিরের (৫৫) বাড়ি ফেনী ও আফতাবের (৪৫) বাড়ি মাদারীপুর জেলায়।
ভারতীয় দুজন হলেন- ইসরার (২৫) ও ওয়াসিম (৩৫)। এদিকে, যে চারজন জীবিত অবস্থায় বের হয়ে আসতে সক্ষম হয়েছেন, তারা হলেন- কুমিল্লা জেলার হোমনার থানার মতিউর (৩৫), মানিকগঞ্জ জেলার হান্নান মোল্লা (৩৪), কুমিল্লা জেলার তিতাসের দুলাল (২৭) ও রাজি উদ্দিন।
বিষয়টি জানতে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মিজানুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনাস্থলেই আছি। এখন পর্যন্ত মরদেহগুলো বের করা হয়নি। বের করার চেষ্টা করা হচ্ছে। পরে ঘটনাস্থলে গিয়ে নয় জনের মৃত্যুর কথা নিশ্চিত হওয়া যায়।

জানা গেছে, হিলা নামে ওই সোফা ফ্যাক্টরিতে মোট ১৫ জন কর্মচারী কাজ করতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও দুইজন ভারতীয়। নিহতরা সবাই ওই ফ্যাক্টরিতেই থাকতেন। কাজ শেষে সেখানেই বিশ্রামের জন্য তারা অবস্থান করছিলেন। যখন ফ্যাক্টরিটিতে আগুন লাগে তখন ১৫ জনের মধ্যে চারজন বের হয়ে আসতে পারেন। তবে নয়জন বাংলাদেশি ও দুইজন ভারতীয় শ্রমিক আটকা পড়েন।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া