adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চডুবিতে ১০ মৃতদেহ উদ্ধার

-ডুবি-e1409295479959-300x168ডেস্ক রিপোর্ট : মানিকগঞ্জের পাটুরিয়া থেকে দৌলতদিয়া যাওয়ার পথে সারবোঝাই কার্গোর ধাক্কায় এমভি মোস্তফা-৩ নামে লঞ্চ ডুবে গেছে। এ ঘটনায় নারী ও শিশুসহ ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনো শতাধিক নিখোঁজ রয়েছে বলে জানান পাটুরিয়া নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল সরকার।
রোববার সাড়ে ১১টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়ার মাঝ নদীতে এই দুর্ঘটনা ঘটে। মৃতদের মধ্যে ৪ জন নারী ও একটি শিশু ও ২ জন পুরুষ রয়েছে। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি।এদিকে এ দুর্ঘটনার পর পাটুরিয়া নৌ-ফাঁড়ির পুলিশ কার্গো এমভি নার্গিসের মাস্টারসহ দুই কর্মীকে আটক করা হয়েছে।
আটককৃতরা হলেন- কার্গোর মাস্টার ইকবাল হোসেন ও লস্কর শহিদুল ইসলাম। আরিচা র্পোট অফিসার সাজ্জাদ হোসেন জানান, বেলা সাড়ে ১১টার দিকে পাটুরিয়া থেকে এমভি মোস্তফা নামের একটি লঞ্চ প্রায় আড়াই শতাধিক যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে যাচ্ছিল। পদ্মা নদীর মাঝখানে সারবোঝাই একটি কার্গোর সঙ্গে ধাক্কা খেয়ে লঞ্চটি ডুবে যায়। এসময় অধিকাংশ যাত্রী পাড়ে উঠতে সক্ষম হলেও অনেকের খোঁজ পাওয়া যাচ্ছে না।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নারী ও শিশুসহ ১০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মানিকগঞ্জ ও ঘিওর উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা লঞ্চটির উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। তবে এখন পযন্ত শতাধিক যাত্রী নিখোঁজ রয়েছে বলে জানান তিনি।
এদিকে এ ঘটনার পর জেলা পুলিশ সুপার বিধান ত্রিপুরা, জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ এর কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। বিআইডব্লিউটিএর একটি উদ্ধারকারী টাগ জাহাজ দিয়ে লঞ্চটিকে টেনে উদ্ধারের চেষ্টা করছে। এরই মধ্যে উদ্ধারকারী জাহাজ রুস্তম মাওয়া ঘাট থেকে রওনা হয়েছে বলে জানা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া