adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইফোন ৬ প্লাসের প্রতিদ্বন্দ্বী

xiaomi_bg_559560313ডেস্ক রিপোর্ট : এমআই নোট নামে সম্প্রতি একটি হ্যান্ডসেট উš§ুক্ত করেছে চীনের মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান জিওমি। হ্যান্ডসেটটি আইফোন ৬ প্লাসের প্রতিদ্বন্দ্বী, এমনটি দাবি জিওমির।
একইসঙ্গে আরো তিনটি পণ্য উš§ুক্ত করা হলেও এমআই নোট ঘিরে ছিল সবার আগ্রহ। ৫.৭ ইঞ্চি পর্দার হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে সনির ক্যামেরা।
প্রতিষ্ঠার পাঁচ বছরেরও কম সময়ে বিশ্বের তৃতীয় শীর্ষ হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানের খেতাব অর্জন করেছে জিওমি। জিওমির চেয়ারম্যান লি জুন জানান, প্রতিদ্বন্দ্বী অ্যাপল পণ্যের চেয়ে এমআই নোট পাতলা ও হালকা।
অক্টাকোর প্রসেসরের এমআই নোটে ফোরজি সিম ব্যবহারের দু’টি স্লট রয়েছে। এর র‌্যাম ৩ জিবি। অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে কিটক্যাট ৪.৪ ভার্সন।

xiaomi_2_639723533হ্যান্ডসেটটির মূল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা ৪ মেগাপিক্সেল। ব্যাটারির ধারণক্ষমতা তিন হাজার এমএইচ। ১৬ ও ৬৪ জিবি মডেলে পাওয়া যাবে এমআই নোট। আগামী ২৭ জানুয়ারি থেকে চীনের বাজারে হ্যান্ডসেটটি পাওয়া যাবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে। আর বিশ্ববাজারে পাওয়ার বিষয়ে শিগগিরই জিওমির ওয়েবসাইটে জানানো হবে।
এদিকে, এমআই নোট প্রো নামে আরো একটি হ্যান্ডসেট ছেড়েছে জিওমি। ২০১৪ সালে প্রতিষ্ঠানটি ১১০ কোটি ডলার মুনাফা করেছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া