adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতের সহজ জয়

AAMIRATস্পোর্টস ডেস্ক : এশিয়ান কাপ ফুটবলে জয় দিয়ে যাত্রা শুরু সংযুক্ত আরব আমিরাতের। কাতারকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে তারা। আমিরাতের হয়ে জোড়া গোল করেন আহমেদ খলিল ও আলী আহমেদ।
ম্যাচের ২২ মিনিটে কাতারের খালফান ইব্রাহিম দলকে লিড এনে দেন। তবে, ৩৭ মিনিটের মাথায় আহমেদ খলিল গোল করলে আমিরাত সমতায় ফেরে। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-১ সমতা নিয়ে দুই দল বিরতিতে যায়। ইন্টারনেট
বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করে আমিরাতকে লিড এনে দেন খলিল। এর চার মিনিট পরে নিজের প্রথম আর দলের তৃতীয় গোল করেন আলী আহমেদ। খেলার ৮৯ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করেন তিনি।
এর আগে শুক্রবার মেলবোর্নে অস্ট্রেলিয়া-কুয়েত ম্যাচের মধ্য দিয়ে শুরু হয় এশিয়ার বিশ্বকাপ খ্যাত ‘এশিয়ান কাপ ফুটবল টুর্নামেন্ট’। ১৬তম এশিয়ান কাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়া ৪-১ গোলে হারায় কুয়েতকে।
মেলবোর্ন, নিউক্যাসল, ক্যানবেরা, সিডনী ও ব্রিসবেন  অস্ট্রেলিয়ার এ পাঁচটি ভেন্যুতে মহাদেশের শীর্ষ ১৬টি দল নিয়ে শুরু হয়েছে এশিয়া কাপের ১৬তম আসরটি। ২৩ দিন ব্যাপী এশিয়ান ফুটবলের আসরটি শেষ হবে ৩১ জানুয়ারি। সিডনিতে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি।
গত বারের রানার্স-আপ অস্ট্রেলিয়া ছাড়াও অংশগ্রহণকারী বাকি দলগুলো হলো বর্তমান চ্যাম্পিয়ন জাপান, কুয়েত, ইরান, জর্ডান, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ওমান, চীন, দক্ষিণ কোরিয়া, উজবেকিস্তান, ইরাক, বাহারাইন, কাতার, উত্তর কোরিয়া ও প্যালেস্টাইন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া