adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাংচুর-অগ্নিসংযোগ চললে – পণ্য পরিবহন বন্ধে মালিক সমিতির হুমকি

2010-02-23__nt02তোফাজ্জল হোসেন: ভাঙচুর ও অগ্নিসংযোগ বন্ধ না হলে পণ্য পরিবহন বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতি। এভাবে ভাংচুর ও অগ্নিসংযোগ চলতে থাকলে এবং এ ব্যাপারে সরকারের কাছ থেকে কোন সহায়তা না পাওয়া গেলে ঢাকার সঙ্গে সারা দেশের পণ্য পরিবহনের বুকিং ও সরবরাহ বন্ধ করে দেয়া হবে।
অবরোধের নামে পণ্যবাহী গাড়িতে অগ্নিসংযোগ ও ভাংচুরের কারণে এক সপ্তাহে শুধুমাত্র তিনটি পণ্য পরিবহন এজেন্সীর ক্ষতি হয়েছে তিন কোটি টাকারও বেশি। প্রায় অরক্ষিত সড়কে পণ্যপরিবহন করতে গিয়ে ক্ষতির সম্মুখীন হলেও নিরাপত্তার জন্য প্রশাসনের কাছ থেকে কোন সহযোগিতা ও ক্ষতিপুরন পাওয়া যায়নি।  আজ বুধবার ঢাকা মহানগর পণ্য পরিবহন এজেন্সী মালিক সমিতির বিশেষ জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সমিতির সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন  সংগঠনের সাধারন সম্পাদক দোলন কান্তি বড়–য়া, দিলীপ সাহা, জাহাঙ্গীর হোসেন, মতিউর রহমান, শামসুল ইসলাম, সুভাষ সাহা, রনজিৎ সাহা, রফিকুল ইসলাম প্রমুখ। 
গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে লাগাতার অবরোধ ও হরতালে বিভিন্ন স্থানে পণ্যবাহী গাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনায় ক্ষোভ প্রকাশ করা হয়। একই সঙ্গে ক্ষতিগ্রস্তদের যথাযত ক্ষতিপুরন প্রদানের দাবি জানানো হয়। সভায় বলা হয় উত্তরবঙ্গের বিভিন্ন জেলা,চাদপুর, নোয়াখালী, ফেনীসহ বিভিন্ন অঞ্চলে পণ্যপরিবহন অসম্ভব হয়ে দাড়িয়েছে। সংগঠনভুক্ত এজেন্সীর প্রায় এক হাজার ট্রাক ও কাভার্ড ভ্যান দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় পণ্যপরিবহনের মাধ্যমে ব্যবসা ও অর্থনৈতিক উন্নতিতে ভুমিকা রাখছে অথচ এই পরিবহনের নিরাপত্তা ব্যবস্থা নেই। 
চলতি সপ্তাহে খাজা মাইনউদ্দিন ট্রান্সপোর্ট,কাজল পরিবহন ও জেনারেল ট্রান্সপোর্টের পণ্যবাহী গাড়িতে অগ্নিসংযোগের ফলে তিন কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে। সরকারের কাছ থেকে কোন ক্ষতিপুরন পাওয়া যাচ্ছে না। ২০১৩ সালে সহিংস ঘটনায়ও এজেন্সী মালিকরা কোন ক্ষতিপুরন পায়নি। তাই এভাবে চলতে থাকলে  পণ্য পরিবহন বন্ধ রাখা ও মালামাল বুকিং ও সরবরাহ বন্ধ করা ছাড়া এজেন্সী মালিকদের আর কোন উপায় থাকবে না বলে জানান তারা। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া