adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবরোধকারীরা ফিসপ্লেট খুলে রাখায় ট্রেন লাইনচ্যুত- শতাধিক আহত

train1ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শমসেরনগর এলাকায় দুর্বৃত্তরা রেল লাইনের ফিসপ্লেট খুলে রাখায় উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও ৫ বগি লাইনচ্যুত হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় এ দুর্ঘটনা ঘটে। এতে অন্তত শতাধিক যাত্রী আহত হয়।
এদিকে, দুর্ঘটনার কারণে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের ট্রেন যোগাযোগ সম্পূর্ণ বন্ধ রয়েছে। 
কুলাউড়ার স্টেশন মাস্টার মো. শামছুল আলম  বিষয়টি নিশ্চিত করে জানান, ১১ বগির ট্রেনটি প্রায় ৭০০ এর বেশি যাত্রী নিয়ে সিলেট থেকে চট্টগ্রাম যাচ্ছিল। পথে শমসেরনগর এলাকায় ফিশপ্লেট খোলা থাকায় ইঞ্জিন ও ৫ বগি লাইনচ্যুত হয়। এতে ওই বগিগুলোতে থাকা একশ থেকে দেড়শ যাত্রীর মতো আহত থাকতে পারেন।
তিনি আরো জানান, খবর পেয়েই মৌলভীবাজার ও কুলাউড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে গিয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা কিছুসংখ্যক যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন।
তিনি আরো জানান, ধারণা করা হচ্ছে অবরোধকারীরা নাশকতা ঘটাতে রেলের ফিশপ্লেট খুলে রেখেছিল। আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন এলে এটি মেরামত করে যোগাযোগ সচল করা হবে।
কুলাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, সিলেট থেকে একটি ইঞ্জিন এনে অক্ষত ৫ বগিকে যাত্রীসহ পেছনের দিকে কুলাউড়া স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া স্টেশনে আটকা পড়ে আছে উপবন এক্সপ্রেস।
ওসি আরো জানান, ঘটনাস্থল থেকে ৫০ জনের মতো যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া অনেকেই  নিজেই চলে গেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া