adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক মন্ত্রীর কারণে সম্মান দেয়া যায়নি জগলু ভাইকে

457আসাদুজ্জামান সম্রাট : সরকারের এক সিলেটি মন্ত্রীর আপত্তির কারণে সরকার জগলুল আহমেদ চৌধুরীর প্রাপ্য সম্মান দিতে পারেনি বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল। তিনি বলেন, তার মত মেধাবী ও করিৎকর্মা সাংবাদিকের কাছ থেকে জাতি আরো অনেক কিছু পেতে পারতো। কিন্তু ওই মন্ত্রীর হীনমন্যতার কারণে আমরা বার বার উদ্যোগ নিয়েও ব্যর্থ হয়েছি।
বুলবুল শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠাতা সদস্য ও কীর্তিমান সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানাতে আয়োজিত স্মরণসভায় এ অভিযোগ করেন। তিনি বলেন, জগলুল আহমেদ চৌধুরী বাসসের ব্যব¯’াপনা পরিচালক থাকাকালে ওই মন্ত্রী কলেজের শিক্ষক একজন অর্ধ সাংবাদিককে সিলেটে নিয়োগের জন্য সুপারিশ করেছিলেন। কিনমশং জগলুল আহমেদ চৌধুরী সেখানে একজন পেশাদার সাংবাদিক নিয়োগ দিয়েছিলেন। এই ক্ষোভ থেকেই সরকারের ওই সিলেটী মন্ত্রী তার ব্যাপারে বার বার আপত্তি তোলেন।
বিএফইউজে মহাসচিব এম এ আজিজ Ÿলেন, রাজনৈতিক সংকীর্ণতার উর্ধ্বে হমকান দিতে হবে  গণমাধ্যমকে। ডিইউজের সভাপতি আলতাফ মাহমুদ বলেন, আমরা সত্যিকারের একজন পরিপূর্ণ সাংবাদিককে হারালাম। সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ক্ষোভ প্রকাশ করে বলেন, এখনো ঘাতক বাসের চালক বা মালিক কেউ গ্রেপ্তার হয়নি । একটি ক্লিনিক সিলগালা হলেও কর্তব্যরত চিকিৎসক, ট্রাফিক পুলিশ কারো ব্যাপারেই কোন উদ্যোগ নেয়নি সরকার। এই ঘটনাকে হত্যাকাণ্ড দাবি করে, নৈরাজ্যকর সড়ক ব্যবস্থাপনার বিরুদ্ধে তীব্র আন্দোলনের আহবান জানান তিনি।
স্মরণসভায় বক্তব্য রাখেন ডিইউজের দুই অংশের সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ ও জাহাঙ্গীর আলম প্রধান, ওশান গ্র“পের এমডি খন্দকার আলী আজম, প্রয়াত জগলুল আহমেদ চৌধুরীর মেয়ে অন্তরা আহমেদ চৌধুরী, ডিআরইউ’র সাবেক সভাপতি মাহফুজুর রহমান, শফিকুল করিম সাবু, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন লিটন, জামাল উদ্দিন, সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান সম্রাট, বর্তমান সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক অর্থ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন।
স্মরণসভায় তার স্মরণে একটি স্মরণিকা প্রকাশ ও তার নামে কূটনীতিক রিপোর্টের জন্য একটি পদক প্রবর্তনের ঘোষণা দেয়া হয়। এছাড়া তার কন্যা অন্তরা চৌধুরীর হাতে ১ লাখ টাকার চেক তুলে দেয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া