adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১

ডেস্ক রিপাের্ট : ভোলায় পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় স্বেচ্ছাসেবক দলের এক কর্মী নিহত হয়েছেন। পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার সকালে ভোলা জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে লোডশেডিং ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার বিরুদ্ধে ডাকা প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের হলে সংঘর্ষ ঘটে।

নিহত আব্দুর রহিম (৩৫) সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা। তিনি ভোলা সদর থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য বলে জানিয়েছেন বিএনপি নেতারা।
এ ঘটনায় পুলিশ ১১ জনকে আটক করেছে।

ভোলা সদর হাসপাতালে দায়িত্বরত মেডিকেল অফিসার নাজমিনা ঐশি জানান, হাসপাতালে আসা অধিকাংশ আহতই গুলিবিদ্ধ। এদের মধ্যে একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

পুলিশ জানায়, বিএনপি কর্মীরা সড়ক অবরোধ করে সমাবেশ করার সময় বাধা দিলে গেলে তারা পুলিশের উপর হামলা চালায়। আত্মরক্ষায় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে।

বিএনপি কর্মীরা জানান, বিক্ষোভ সমাবেশ শেষে করে মিছিল বের হয়ে শহরে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে পুলিশ মিছিলে হামলা ও গুলি চালায়। এ সময় কমপক্ষে ১০ জন গুলিবিদ্ধ ও অর্ধশতাধিক আহত হয়।

ভোলা জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান জানান, পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমের মৃত্যু হয়।

ভোলা জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর সংবাদ সম্মেলন করে জানান, কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বিনা উসকানিতে হামলা ও গুলি চালায়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফরহাদ সরদার জানান, বিএনপি কর্মীদের নিক্ষেপ করা ইটে ৬ জন পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় পুলিশ আত্মরক্ষায় টিযারসেল নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া