adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া বললেন – শেখ সাহেব স্বাধীনতা চাননি

খালেদা জিয়া জামায়াতের সঙ্গে আমাদের সেরকম কোনো সম্পর্ক নেইনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘জামায়াতের সঙ্গে আমাদের আন্দোলন ও নির্বাচনী ঐক্য ছাড়া সেরকম কোনো সম্পর্ক নেই। হাসিনা ভুলে যায় কেন, আওয়ামী লীগই প্রথম রাজাকারদের হাতে ফ্ল্যাগ তুলে দিয়েছে।’ সোমবার রাতে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের বিজয়ের মাস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে খালেদা জিয়া এ কথা বলেন।
শেখ সাহেব স্বাধীনতা চাননি উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘জিয়াউর রহমানই স্বাধীনতা চেয়েছেন, তাই স্বাধীনতার ঘোষণা তিনিই দেন। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সমর্থক দল হলেও তারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্বের বিরুদ্ধে বিভিন্ন চুক্তি করেছে।’
সম্প্রতি ঢাকা সফর করা যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী দেশাইকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম যে বক্তব্য দিয়েছেন তার কঠোর সমালোচনা করে খালেদা জিয়া বলেন, ‘বিএনপিকে গালি দিতে দিতে তাদের অভ্যাস হয়ে গেছে। তারা কাউকেই সম্মান দিতে জানে না। বেশ কয়েকদিন আগে মতিয়া চৌধুরীও বিশ্বব্যাংক নিয়ে কটূক্তি করেছিলেন।’
উল্লেখ্য, গত শনিবার খুলনায় এক অনুষ্ঠানে সৈয়দ আশরাফ নিশা দেশাইকে ‘দুই আনার মন্ত্রী’ বলে অভিহিত করেন। এই নিচু পদের কর্মকর্তার কাছে খালেদা জিয়া ধরনা দিচ্ছেন বলেও সমালোচনা করেন তিনি।

সেনাবাহিনীও এখন দলীয়করণ হচ্ছে অভিযোগ তুলে খালেদা জিয়া আরো বলেন, ‘সেনাবাহিনীতে এখন নিরপেক্ষদের প্রমোশন হচ্ছে না। যারা তাদের লোক কেবল তাদেরকেই প্রমোশন হচ্ছে।
সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে খালেদা জিয়া বলেন, ‘দেশের জনগণ আমাদের সঙ্গে রয়েছে। আন্দোলনের মাধ্যমে এই দুর্নীতিবাজ অত্যাচারী সরকারকে বিদায় করা হবে। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির সহ-সভাপতি শমসের মবিন চৌধুরী, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আলী কুলফাত প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া