adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনও শঙ্কা কাটেনি ফিল হিউজের

 স্পোর্টস ডেস্ক : শঙ্কা এখনও কাটেনি ফিল হিউজের। সিডনি হাসপাতালে ৯০ মিনিটের অপরারেশন শেষে ডাক্তাররাও কোন সুসংবাদ দেয়নি। অস্ট্রেলিয়ার টিম ডাক্তার পিটার ব্রুকনার বলেন, ‘ফিল হিউজের অবস্থা এখনও অপরিবর্তিত। এখনও শঙ্কটপূর্ণ অবস্থায় রয়েছে সে।’ মঙ্গলবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লীগ শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলসের বোলার শন অ্যাবোটের বাউন্সে মাথায় মারাত্মক আঘাত পান ফিল হিউজ। সাউথ অস্ট্রেলিয়ান বাঁহাতি এ ব্যাটসম্যান সঙ্গে সঙ্গে মাঠে জ্ঞান হারিয়ে পড়ে যান। দ্রুত হেলিকপ্টার যোগে তাকে সিডনি হাসপাতালে ভর্তি করা হয়। আর সেখানে দু’দিন তিনি মৃত্যুর সঙ্গে লড়ছেন। ডাক্তারের নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়ে তাকে। অন্যদিকে যার বলে ফিল হিউজ মৃত্যুমুখে সেই শন অ্যাবট এখন মানসিক যন্ত্রণায় ভুগছেন। 
মঙ্গলবারের পর থেকে তার মুখে কথা খুবই শোনা যাচ্ছে। তাকেও এখন দেয়া হচ্ছে মানসিক চিকিতসা। একাকী ছাড়া হচ্ছে না অ্যাবটকে। মঙ্গলবার মাঠ ছাড়ার পর গতকাল আবারও মাঠে যেতে চান তিনি। প্রাথমিক পর্যায়ে ডাক্তার তাকে অনুমতি না দিলেও পরে অনুমতির প্রেক্ষিতে সিডনির ওই মাঠে ফেরেন তিনি। হিউজের আঘাত খেয়ে পড়ে যাওয়ার স্থানে গিয়ে তিনি অনেকটা ভারাক্রান্ত হয়ে ওঠেন। হিউজের এই ঘটনার পর শেফিল্ড শিল্ডের এই রাউন্ডের খেলা মুলতবি করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।   
অস্ট্রেলিয়া জাতীয় দলের অধিনায়ক মাইকেল ক্লার্কসহ দলের প্রায় অধিকাংশ সদস্য হিউজকে দেখতে হাসপাতালে যান। সাবেক খেলোয়াড়দের মধ্যে ব্রেট লি ও শেন ওয়ার্নও তার অবস্থা দেখতে যান। হিউজের শারীরিক উন্নতির কোন খবর পাওয়া না গেলেও অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ফিল সিমন্স বলেছেন সান্ত্বনার কথা। ১৯৮৮ সালে তাকেও এমন বলের আঘাতে হাসপাতালে ভর্তি হতে হয়। তার বয়সও তখন ছিল ২৫ বছর। তিনি আশা করছেন, ফিল হিউজ খুব শিগগিরই সুস্থ হয়ে উঠবেন।
 ফিল সিমন্স বলেন, ‘আমাকে আটদিন হাসপাতালে থাকতে হয়। কোন ডাক্তারই ভাবতে পারেন নি- আমার বাঁচা সম্ভব। কিন্তু আমি সুস্থ হয়ে উঠি। আশা করছি ফিল হিউজও আমার মতো সুস্থ হয়ে ফিরবে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া