adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেনিয়ার ২৮ জনকে হত্যার দায় স্বীকার করলো আল শাবাব

আল শাবারের হামলায় নিহত ২৮ জনের সারিবদ্ধ লাশআন্তর্জাতিক ডেস্ক : কেনিয়ায় একটি বাসে হামলা চালিয়ে অমুসলিম ২৮ জনকে হত্যার দায় স্বীকার করেছে সোমালিয়ার সশস্ত্র জঙ্গিগোষ্ঠী আল শাবাব। কেনিয়ার উপকূলীয় শহর মোবাসায় মসজিদগুলোতে পুলিশের অভিযানের প্রতিশোধ হিসেবে এই প্রাণঘাতী হামলা চালিয়েছে তারা। 
দুজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, কেনিয়ার উত্তরাঞ্চলে সোমালিয়ার সীমান্ত থেকে ৫০ কিলোমিটার দূরের মানদেরা শহর থেকে ৬০ যাত্রীসহ বাসটি ছিনতাই করে আল শাবারের সদস্যরা। বাসটি রাজধানী নাইরোবির উদ্দেশে আসছিল। তবে হামলার বিষয়ে গণমাধ্যমের কাছে মুখ খুলতে পুলিশ প্রধানের নিষেধ থাকায়, ওই দুই কর্মকর্তা এর চেয়ে বেশি তথ্য দিতে চাননি। 
আল শাবাবের মুখপাত্র শেখ আলি মোহামুদ রাজে শনিবার এক বিবৃতিতে বলেছেন, ‘আজ সকালে আমাদের মুজাহিদিনরা মানদেরার কাছে একটি সফল অভিযান পরিচালনা করেছে। এতে ২৮ ক্রুসেডার নিহত হয়েছে। মোবাসায় আমাদের মুসলিম ভাইদের প্রতি যে নিপীড়ন চালানো হয়েছে, তার প্রতিশোধ হিসেবে কেনিয়ার এই ক্রুসেডারদের প্রাণ নেওয়া হয়েছে।’

এদিকে কেনিয়ার পুলিশ জানিয়েছে, হামলা ও ছিনতাইকারীদের গ্রেফতারে মানদেরা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। 
মানদেরা কাউন্টি কমিশনার বনিফেস মুনগেরি জানিয়েছেন, হামলায় প্রায় ১০০ জন অংশ নেয়। তারা বাস ও এর যাত্রীদের নিয়ে যায়। পরে তাদের গুলিতে ২৮ জনের মৃত্যু হয়। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া