adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মামলা হলো ‘প্রথম আলো’ সম্পাদকের বিরুদ্ধে

ডেস্ক রিপোর্ট : দেশের শীর্ষ দৈনিক পত্রিকা ‘প্রথম আলো’র  সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অ্যাডভোকেট বনি আমিন বাকলাই এ মামলা করেন। তাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ধর্মীয় দাঙ্গা উস্কে দেয় এমন সংবাদ ও ছবি প্রকাশ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ আনা হয়েছে।
সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড আদালতের বিচারক শাহীদুল ইসলাম মামলাটি আমলে নিয়ে আগামী ১৬ নভেম্বর অভিযুক্তদের আদালতে স্বশরীরে হাজিরের সমন জারি করেছেন।
বাদী পক্ষের আইনজীবী জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এম আলম খান কামাল জানান, গত ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে প্রথম আলো পত্রিকায় মুসলিম নারীদের কপালে সিঁদুর দিয়ে হিন্দু নারীদের দীর্ঘ লাইন বানিয়ে ছবি প্রকাশ করেছে। যাহা হিন্দু ও মুসলিম ধর্মের অনুসারীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। এ ছাড়া ধর্মীয় দাঙ্গা সৃষ্টি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে এমন সব ছবি ও সংবাদ প্রকাশ করে আসছে পত্রিকাটি।
এম আলম খান কামাল বলেন, ওই পত্রিকাটি মহানবী হযরত মুহাম্মদ সা. কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রকাশ, ইসলাম ধর্মের একটি সূরার সঙ্গে বর্তমান সরকারের কাজের ক্ষমতার তুলনাসহ বিভিন্ন সময় বিভিন্ন ধর্মীয় বিষয় নিয়ে সংবাদ ও ছবি প্রকাশ করছে। যাহা হিন্দু ও মুসলিম ধর্মের অনুসারীদের মধ্যে ঐক্য নষ্ট করছে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া