adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকীর বাসায় পাটমন্ত্রী

2010-10-29-15-18-45-mintu--road--houseআর্শিয়ানা চৌধুরী : ২০ নম্বর হেয়ার রোডের বাড়ির নাম ধলেশ্বরী। এক সময়ে এই বাড়িতে থাকতেন সাবেক  ডাক,  টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। তাকে মন্ত্রী ও আওয়ামী লীগ থেকে বাহিস্কার করার পর তার নামে বরাদ্দ থাকা বাড়িটিও বাতিল করা হয়েছে। যদিও এখনও তার সংসদ সদস্য পদ বাতিল হয়েছে, স্পিকারের কার্যালয় কিংবা নির্বাচন কমিশন কেউ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি। এই বিষয়টি নিয়ে এখনও ধোঁয়াশা রয়েই গেছে। তা থাকলেও সরকার তার যত সুযোগ সুবিধা ছিল তা বাতিল করেছে।
এরই অংশ হিসাবে তার মন্ত্রীপাড়ার বাসাটির বরাদ্দ বাতিল করে মন্ত্রী পরিষদের সদস্যদের মধ্যে যারা একক বাড়ি পাননি তাদের মধ্যে একজনকে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এরমধ্যে বাড়িটি দেখেছেন খাদ্য মন্ত্রী এডভোকেট কামর“ল ইসলামের স্ত্রী। তিনি বাড়িটি দেখলেও থাকার জন্য পছন্দ হয়নি। তার পছন্দ না হওয়াতে তিনি ওই বাড়িতে থাকবেন না বলে জানান। এরপর ওই বাড়িটি দেখেন পাট মন্ত্রীর লোকজন। তারা বাড়িটি পছন্দ করেছেন। এই কারণেই এই বাড়িটি পাট মন্ত্রীর নামে বরাদ্দ হতে যাচ্ছে।
আব্দুল লতিফ সিদ্দিকী বিদেশে যাওয়ার পর মন্ত্রী পরিষদ থেকে বাদ পড়েন। সেটা পরার দল থেকে বাদ পরছেন এমনটা জেনেই বাসা থেকে মালামাল সরিয়ে নেন। গত দেড় মাস ধরে বাড়িটি তালাবদ্ধ রয়েছে। এরমধ্যে বাড়িটি নতুন করে বরাদ্দ দেওয়ার প্রক্রিয়া শুরু হলে কে উঠছেন ২০ নম্বর হেয়ার রোডের ধলেশ্বরী নামক বাড়িতে তা নিয়ে কৌতুহল তৈরি হয়। আশেপাশে যে সব মন্ত্রী পরিষদের সদস্যরা রয়েছেন তাদেরও কৌতুহল কম ছিল না। অবশেষে জানা গেল পাট ও বস্ত্রমন্ত্রী ইমাজউদ্দিন প্রামাণিক উঠতে যাচ্ছেন ওই বাড়িতে।
ওই বাড়িটি এখন দেখভাল করছেন একজন স্টাফ। কেউ গেলে তাদেরকে নিয়ে দেখাচ্ছেন। ওই রকম একটি সূত্র জানায়, এই বাড়িটি বর্তমান পাটমন্ত্রী ইমাজউদ্দিন প্রামানিক সাহেবের এর পরিবারের লোকজন এসে  দেখেছেন। তারা পছন্দ করেছেন। শেষ পর্যন্ত তারাই উঠবেন বলে মনে হচ্ছে। তবে আরো কয়েকজন দেখেছেন। এরমধ্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের স্ত্রীও ছিলেন। তিনি হেয়ার রোডের বাসাটি দেখার জন্য এসেছিলেন। পছন্দ করেননি।
উল্লেখ্য, আব্দুল লতিফ সিদ্দিকী সেপ্টেম্বরে নিউইয়র্কে যান। সেখানে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে পবিত্র হজ, মহানবী (সা.), তাবলীগ ও সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিরুপ মন্তব্য করেন। এরপর সমালোচনার মুখে পড়েন। তার বিরুদ্ধে আন্দোলনেও ঘোষণা দেয় ইসলামী  বিভিন্ন সংগঠন। শেখ হাসিনা অবস্থা বিবেচনা করে দ্রুত সিদ্ধান্ত নেন। তাকে  সাংবিধানিক নিয়ম মতে মন্ত্রিসভা থেকে তাকে বাদ দেয়া হয়। বহিষ্কার করা হয় আওয়ামী লীগ থেকেও।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া