adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হাসিনাকে ফিরতে দেওয়া ছিলো জিয়ার ভুল’

গয়েশ্বর চন্দ্র রায়নিজস্ব প্রতিবেদক : ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দেশের জন্য নেওয়া সব সিদ্ধান্ত যুগপযোগী ছিলো শুধু একটি সিদ্ধান্ত ছাড়া। আর তাহলো শেখ হাসিনাকে দেশে ফেরত আনার সিদ্ধান্ত।’
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় শুক্রবার (১৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় একথা বলেন। 
‘মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠায় ৭ নভেম্বরের ভূমিকা’  শীর্ষক এ মুক্ত আলোচনার আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন। এ সময় গয়েশ্বর রায় বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, একাত্তরের যুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী যেমন জোর করে দেশটাকে নিজেদের দখলে রাখতে চেয়েছিলো, তেমনি শেখ হাসিনা ও তার দলের নেতারা জবরদখল করে দেশটাকে নিজেদের হাতের মুঠোয় নেওয়ার চেষ্টা করছেন।

এই ‘অবৈধ’ সরকার বেশিদিন টিকতে পারবে না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন,  তাদের মনে কাপুনি আছে কিন্তু মুখে তারা বড় বড় বুলি আওড়ায়। তারা (সরকার দল) যতই ক্ষমতায় থাকার কথা বলুক না কেন, এদেশের মাটিতে তাদের শাসন বেশিদিন স্থায়ী হবে না। 
৭ নভেম্বরের চেতনায় যারা বিশ্বাসী নন তাদেরকে দেশের শত্র“ আখ্যায়িত করে গয়েশ্বর রায় বলেন, ‘অবৈধ’ এ সরকারকে নামিয়ে আমরা এ দেশকে মুক্ত করবো। তাহলেই ঐতিহাসিক ৭ নভেম্বরের চেতনা লালন করা জাতির জন্য সার্থক হবে।
স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এমাজ উদ্দিন আহমদ, বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা শামসুজ্জামান দুদু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার পারভেজ আহমেদ, স্বাধীনতা ফোরামের সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বাবুল প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া