adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাশ্মীর উধাও ভারতের ম্যাপ থেকে

আন্তর্জাতিক ডেস্ক : যে কাশ্মীর আঁকড়ে রাখতে যুগের পর যুগ লড়ে চলেছে ভারত, সেই কাশ্মীর হাওয়া হয়ে গেল দেশটির ম্যাপ থেকে! তবে বাস্তবে নয়, একটি অনুষ্ঠানের ব্যানারে আঁকা ভারতের ম্যাপ থেকেই কাশ্মীরের উধাও হওয়ার এ ঘটনা ঘটেছে। আর খোদ ভারতীয় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের ব্যানারেই এ অঘটন ঘটেছে।
অস্ট্রেলিয়া সফররত নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানাতে ব্রিসবেনের কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজি (কিউইউটি) আয়োজিত অনুষ্ঠানের ব্যানারে এ কাণ্ডজ্ঞানহীনতার প্রকাশ পেয়েছে। এ ঘটনার সমালোচনায় মুখর হয়ে উঠেছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।
ব্যাপারটি নজরে আসলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে। সত্যতা পেয়ে এ ঘটনার কড়া নিন্দা জানান পররাষ্ট্র সচিব সুজাতা সিং।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আকবরউদ্দিন বলেন, এই দায়িত্বহীনতার কড়া নিন্দা জানিয়েছে ভারতীয় পররাষ্ট্র দপ্তর। জবাবে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন আয়োজকরা।
আকবরউদ্দিন টুইটার বার্তায়ও আয়োজকদের পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার বিষয়টি জানান। মায়ানমার থেকে বিশেষ উড়োজাহাজে চড়ে গতরাতেই অস্ট্রেলিয়া পৌঁছান মোদী।  পাঁচ দিনের সফরের প্রথম দিনেই তিনি কিউইউটি আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। 
রাজীব গান্ধীর অস্ট্রেলিয়া সফরের ২৮ বছর পর প্রথম কোনো ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দ্বীপরাষ্ট্রটি সফর করছেন মোদী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া