adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবসরের ঘোষণা দিলেন ইউনিস খান

YOUNIS KHANস্পোর্টস ডেস্ক : দুই দিন আগে পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক টেস্ট ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে শেষবারের মতো পাকিস্তানের জার্সি গায়ে দেখা যাবে তাকে। এবার মিসবাহর পথে হাঁটছেন দেশটির সাবেক অধিনায়ক ইউনিস খান।
তিনিও অবসরের ঘোষণা দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ইউনিস।
৮ এপ্রিল শনিবার করাচিতে সংবাদ সম্মেলনে তার ১৭ বছরের টেস্ট ক্যারিয়ার ছাড়ার ঘোষণা দেন ইউনিস। ৩৯ বছর বয়সী ইউনিস বলেন, প্রতিটি খেলোয়াড়ের জীবনেই এই সময়টা আসে। আমি মনে করি এটাই আমার বিদায় নেয়ার সঠিক সময়।
এদিকে ইউনিস খান আর মাত্র ২৩ রান করলে ১০ হাজারি ক্লাবে প্রবেশ করবেন। তিনি ১১৫ টেস্ট ম্যাচে ৫৩ দশমিক ০৬ গড়ে ৯ হাজার ৯৭৭ রান করেন। ২০০০ সালে টেস্ট ক্রিকেটে তার অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করেন ইউনিস।
টেস্ট ক্রিকেটে তার সেঞ্চুরির সংখ্যা ৩৪টি। পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৩১৩। যা শ্রীলংকার বিপক্ষে ২০০৯ সালে করেন ইউনিস। সম্প্রতি উইজডেনে জায়গা পাওয়া ৫ ক্রিকেটারের মধ্যে ঠাঁই হয়েছে ইউনিসের। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে তার অবদানে ২-২ এ টেস্ট সিরিজ ড্র করেছিল পাকিস্তান। তারই স্বীকৃতি স্বরূপ উইজডেনে জায়গা পান এ ডানহাতি ব্যাটসম্যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া