adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে ‘হোম ভেন্যু’তে দুর্বার হয়ে উঠেছে পাকিস্তান। আবু ধাবিতে সিরিজের প্রথম টেস্টে নিউ জিল্যান্ডকে ২৪৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।
বৃহস্পতিবার টেস্টের পঞ্চম দিন সকালে নিউ জিল্যান্ডের শেষ দুটি উইকেট তুলে নিতে এক ঘণ্টার একটু বেশি সময় লাগে স্বাগতিকদের।
দিনের দ্বিতীয় ওভারেই ইয়াসির শাহ মার্ক ক্রেইগের প্রতিরোধ ভাঙেন। ৭০ বলে ২৮ রান করে ক্রেইগ ফিরে যাওয়ার পর পাকিস্তানের জয়টাকে মনে হচ্ছিল শুধুই সময়ের ব্যাপার।
দশম উইকেট জুটিতে অবশ্য প্রতিরোধ গড়ে তোলে নিউ জিল্যান্ড। ইস সোধি ও ট্রেন্ট বোল্ট ১৫.১ ওভার ব্যাট করে ৫৪ রান তোলেন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট অর্ধশতক করেন সোধি। ইমরান খানের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৬৩ রান করেন তিনি। ১০২ বলের ইনিংসটি ৭টি চার ও একটি ছয়ে সাজানো। ৪৩ বলে অপরাজিত ১৯ রান করে সোধিকে ভালোই সঙ্গ দেন বোল্ট। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন ইয়াসির। ২টি করে উইকেট নেন রাহাত আলি, জুলফিকার বাবর ও ইমরান।
দুই ইনিংস মিলিয়ে ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পান পাকিস্তানের তরুণ পেসার রাহাত। এই জয়ে ৩ টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। স্বাগতিকদের এটি টানা তৃতীয় টেস্ট ম্যাচ জয়। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ টেস্টের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।
আর ১৫তম জয় পেয়ে ইমরান খান ও জাভেদ মিয়াঁদাদকে পেছনে ফেলে পাকিস্তানের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক হয়েছেন মিসবাহ-উল হক।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া