adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কোচ চাননি মাশরাফি টি-২০ খেলুক

MASHRAFIক্রীড়া প্রতিবেদক : মাশরাফি ওয়ানডে ম্যাচ দারুণ খেলেন, তার ফিটনেসে কোনো ঘাটতি নেই। কথাটা অনেক দিন আগে সংবাদ সম্মেলনে বলেছিলেন কোচ হাতুরু সিংহে। কিন্তু সংক্ষিপ্ত সংস্করণ টি-২০ নিয়ে কোনো মন্তব্য করেননি। তবে শ্রীলঙ্কা সফরের আগে নেট প্র্যাকটিসের সময় বেশ কয়েকজন সাংবাদিকের সামনেই মাশরাফিকে ডেকে এনে কোচ বলেছিলেন, তুমি কি জানো, টি-২০’র জন্য তুমি ‘ফিট’ নও। তোমার বোলিং যুৎসই হচ্ছে না। মাশরাফি কোনো কিছু না বলেই ফিরে গেলেন প্র্যাকটিসে। তিনি কিন্তু নিজেকে টি-২০ ক্রিকেটে প্রমাণ করলেন  সেরা খেলোয়াড় হিসাবে। ম্যাশ যতোই ভালো খেলুক, কোচের অপছন্দের বার্তা কিন্তু পৌঁছে যায় বিসিবি সভাপতির কাছে।
কোচ বলে কথা, পাপন সাহেব বাঁকা চোখ রাখলেন মাশরাফির দিকে। তার তিন ফরম্যাটে তিন অধিনায়ক প্রয়োজন। এই নীতিটি তুলে ধরলেন মাশরাফির সামনে। কী আর করা, মাশরাফি অধিনায়কত্ব না ছেড়ে ইস্তফা দিলেন টি-২০ ক্রিকেট থেকে। দেশজুড়ে শুরু হল শোরগোল। বিসিবি বস পাপন এখন বলছেন, মাশরাফি অবসরে যায়নি। সে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে। কিন্তু ম্যাশ বলছেন, টি-২০তে আর ফিরবো না।   
মাশরাফির অবসর নিয়ে বিসিবি প্রেসিডেন্ট যা বলেছেন সারকথা বুঝতে কারো বাকি নেই। বোর্ড প্রেসিডেন্ট এবং টিম ম্যানেজমেন্টের কারণেই যে হুট করে মাশরাফি টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়িয়েছেন তা আর কারো অজনা নয়। শুধু তাই নয়, মাশরাফির ফিটনেস নিয়েও প্রকারন্তরে প্রশ্ন তুলেছেন বিসিবি সভাপতি। গত ক’য়েক দিন ধরে বারবার একটা কথাই বলে যাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং তা হলো, মাশরাফি দল থেকে অবসর নেননি, শুধু অধিনায়কত্ব ছেড়েছেন। তিনি ফিট থাকলে আবারও টি-টোযেন্টি খেলবেন। যদিও পাপনের কথা মেনে নেননি মাশরাফি। টি-টোয়েন্টি দলে ফেরার তথা অবসরের ভাঙার বিষয়টি উড়িয়ে দিয়েছেন তিনি।
মাশরাফি আসলে পরিস্থিতির কারণে টি-টোয়েন্টি দল থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন। তিন ফরম্যাটের তিনজন অধিনায়কের ফর্মূলায় যাওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি তথা টিম ম্যানেজমেন্ট। মাশরাফি তো ওয়ানডেতে অধিনায়কত্ব করছেনই, টি-টোয়েন্টিতে অন্য কাউকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিবি। সেক্ষেত্রে সাকিব আল হাসানই এক নম্বর পছন্দ। বোর্ড প্রেসিডেন্ট কয়েকবার সাকিবের নামও উল্লেখ করেছেন। বিসিবির এই সিদ্ধান্তের কথা শ্রীলঙ্কা গিয়েই জানতে পারেন মাশরাফি। আর এটা জানার ২৪ ঘন্টার মধ্যে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন মাশরাফি। তিনি খুবই ব্যক্তিত্ব সম্পন্ন্। অধিনায়ক ছেড়েও শুধু খেলোয়াড় হিসেবে দলে থাকাটা অপমান হিসেবেই নিয়েছেন বলে মনে করা হচ্ছে। যে কারণে দল থেকেই সরে দাঁড়ান মাশরাফি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া