adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালবেসে চুমুর পক্ষে তসলিমা

loveডেস্ক রিপোর্ট : প্রকাশ্যে চুমু এবং জনসমক্ষে ঘনিষ্ট হওয়ার অধিকার দাবিতে এ আন্দোলন ছড়িয়ে পড়েছে কেরালা থেকে কলকাতা। গত বৃহস্পতিবার কলকাতার প্রেসিডেন্সি আর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বানে রাস্তায় শত শত তরুণ-তরুণী চুমু খেয়ে প্রতিবাদ জানিয়েছে।
এই ঘটনার পর এই আন্দোলনের সমর্থনে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন লেখিকা তসলিমা নাসরিন। তিনি লিখেছেন,চুমুর মতো চমতকার জিনিস আর হয় না. দিন দুপুরে চুমু খাব, প্রকাশ্যে খাব, একশ লোককে দেখিয়ে চুমু খাব  এরকম একটি আন্দোলন চলছে এখন ভারতে. কেরালা থেকে কলকাতায়.
ছেলে মেয়েদের রাস্তায়-নদীর পাড়ে-পার্কে ঘনিষ্ঠ হয়ে বসতে দেখলেই পুলিশ এসে ঝামেলা করে. প্রেম করা যেন অন্যায়. ভালবাসা টালবাসা চলবে না. প্রেম, চুমু, হাত ধরে হাঁটা এসব নাকি অশ্লীল. যৌনতা অশ্লীল. ভায়োলেন্স কি অশ্লীল? আমার মনে হয় না কেউ বলবে ভায়োলেন্স অশ্লীল.
রাস্তা ঘাটে মানুষকে অসম্মান কর, অকথ্য ভাষায় গালি দাও, যৌন হেনস্থা কর, মারো, গরিব পকেটমারকে সবাই মিলে মারতে মারতে মেরেই ফেল, কিছুই অশ্লীল নয়. অশ্লীল সেই দৃশ্য যখন তুমি ভালোবেসে কারো হাত স্পর্শ করবে, ভালোবেসে কারো ঠোঁটে চুমু খাবে. ভালবাসা অপরাধ. চারদিকে ঘৃণার জয়জয়কার। স-খ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া