adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়ালের জয়ের রাতে রোনালদোর রেকর্ড

ronaldoস্পাের্টস ডেস্ক : ক্লাব ফুটবলে ফের আরেকবার ক্রিশ্চিয়ানো রোনালদো স্বরুপে ফিরেছেন। অসাধারণ এক হ্যাটট্রিক করে গড়েছেন অনন্য এক রেকর্ড। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ গোলের মালিক এখন তিনি। রোনালদোর দুর্দান্ত পারফরম্যান্সে লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছে রিয়াল মাদ্রিদ।

শনিবার রাতে ভিসেন্তে কালদেরনে ম্যাচের পুরোটা সময় আতলেতিকোর উপর আধিপত্য ধরে রেখে ৩-০ গোলে জিতেছে রিয়াল। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে চার পয়েন্টে এগিয়ে গেল রিয়াল।দিনের আরেক ম্যাচে  মালাগার সঙ্গে ঘরের মাঠে গোলশূন্য ড্র করা বার্সেলোনার পয়েন্ট ২৬ আর রিয়াল মাদ্রিদের ৩০।

একই শহরের বড় দুদলের উত্তেজনা ছড়ানো ম্যাচের প্রথমদিকে বল দখলে স্বাগতিকরা কিছুটা এগিয়ে থাকলেও দ্রুতই নিজেদের গুছিয়ে নেয় জিদানের শিষ্যরা।

একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল। তবে ছয় গজ দূর থেকে রোনালদোর জোরালো হেড অসাধারণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন গোলরক্ষক ইয়ান ওবলাক।

২০তম মিনিটে দিয়েগো গদিনের ভুলে বল পেয়ে যান রোনালদো। তার থেকে বল পেয়ে দূর থেকে জোরালো শট নেন লুকা মদ্রিচ, বাঁয়ে ঝাপিয়ে ঠেকিয়ে দেন ওবলাক।

তিন মিনিট পরেই কিছুটা ভাগ্যের সহাযতায় এগিয়ে যায় রিয়াল। ২৫ গজ দূর থেকে রোনালদোর ফ্রি কিক ডিফেন্ডার স্তেফান সাভিচের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

৬২তম মিনিটে এক সঙ্গে দুটি পরিবর্তন করেন সিমেওনে; মিডফিল্ডার গাবি ও শুরু থেকে অনুজ্জ্বল ফের্নান্দো তরেসকে বসিয়ে দুই ফরোয়ার্ড আনহেল কোররেয়া ও কেভিন গামেইরোকে নামান। পরের মিনিটেই কোকের সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ড দেখেন রোনালদো। বাদ যাননি স্প্যানিশ মিডফিল্ডারও।  

৭১তম মিনিটে ডিফেন্ডার সাভিচ ডি বক্সে বল বিপদমুক্ত করতে না পারায় রোনালদোকে ফাউল করে বসেন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি, তা থেকেই ব্যবধান বাড়ান পর্তুগিজ ফরোয়ার্ড।

ছয় মিনিট পরেই হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। বাঁ দিক থেকে গ্যারেথ বেলের দারুণ এক পাসে ছয় গজ বক্সের বাইরে থেকে শুধু একটা টোকার দরকার ছিল, কোনো ভুল হয়নি এবারের বর্ষসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে এগিয়ে থাকা তারকার।

এবারের লিগে রোনালদোর এটি অষ্টম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে দশম গোল। আতলেতিকোর বিপক্ষে ২৬ ম্যাচে এটি তার ১৮তম গোল। নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এতদিন রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল আলফ্রেদো দি স্তেফানো ও সান্তিয়াগো বের্নাবেউয়ের দখলে; দুজনেই ১৭টি করে গোল করেছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া