adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০১৮ বিশ্বকাপের লোগো উন্মোচিত

রাশিয়া বিশ্বকাপের লোগোস্পোর্টস ডেস্ক : ব্রাজিল বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় চার মাস হতে চলেছে। ফুটবলপ্রেমীরা প্রহর গুণতে শুরু করেছে ২০১৮ বিশ্বকাপের। রাশিয়ায় অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপের প্রথম মাইলস্টোন হিসেবে অভিনব কায়দায় মঙ্গলবার উন্মোচন করা হয়েছে ২০১৮ বিশ্বকাপের লোগো।
মস্কোতে অবস্থিত আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে প্রথম লোগো উন্মোচন করা হয়। এরপর মস্কোর থিয়েটার বিল্ডিংয়ে প্রক্ষেপণের মাধ্যমে লোগো উন্মোচন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) সভাপতি সেপ ব্লাটার, স্থানীয় আয়োজক কমিটির চেয়ারম্যান ভিতালি মুটকো ও ইতালির ২০০৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক ফ্যাবিও কানাভারো।
লোগো উন্মোচন অনুষ্ঠানে ফিফা সভাপতি বলেন, ‘আমি এ পর্যন্ত দশটি বিশ্বকাপ দেখেছি। ১৯৫৪ সালে আমি প্রথম বিশ্বকাপ উপভোগ করি। সেটা ছিল আমার মাতৃভূমি সুইজারল্যান্ডে। চার বছরের মাথায় আরো একটি বিশ্বকাপ উপভোগ করতে যাচ্ছি। সেই বিশ্বকাপের লোগো উন্মোচন অনুষ্ঠানটা অসাধারণ হয়েছে। আমি নিশ্চিত চার বছর পর এখানে আয়োজিত বিশ্বকাপও সফলভাবে শেষ হবে।’
ইতালিয়ান সাবেক অধিনায়ক কানাভারোকে তার চোখে দেখা তিনজন সেরা ফুটবলারের নাম বলতে বলা হলে তিনি বলেন, ‘আমার চোখে এক নম্বরে রয়েছে কানাভারো। এরপর অবশ্যই দিয়েগো ম্যারাডোনা ও লিওনেল মেসি।’
রাশিয়ার ইতিহাস, ঐতিহ্য আর সংস্কৃতিকে মাথায় রেখে তৈরি করা হয়েছে লোগো। লোগো উন্মোচনের পর অনলাইনে একটি জরিপ চালানো হয়। জানতে চাওয়া হয় লোগোটি পছন্দ হয়েছে কিনা। সেখানে ৭০ শতাংশ মানুষ লোগোটির পক্ষে ভোট দেন।
২০১৮ সালের জুন-জুলাই মাসে রাশিয়ার ১১টি শহরে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া