adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে তীব্র যানজট- নাকাল নগরবাসী

তীব্র যানজট (ছবি : মেহেদী জামান)নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতি ও শুক্রবার সরকারি ছুটির পর রোববার হরতাল থাকায় রাজধানী তিন দিনের কর্মবিরতির ফাঁদে পড়েছিল। সোমবার সপ্তাহের প্রথম কার্যদিবসে তাই রাজধানীতে তীব্র যানজট সৃষ্টি হয়। মঙ্গলবার সেই তুলনায় যানজট কম হওয়ার প্রত্যাশা করেছিলেন অনেক কর্মস্থলগামী মানুষ। তবে এদিনও তীব্র যানজটে নাকাল হতে হয়েছে নগরবাসীকে।
যানজটের কারণে মঙ্গলবারও কর্মস্থল, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে গমনকারীদের ভোগান্তিতে পড়তে হয়। ভিআইপি, সাধারণ সব সড়কেই যানজট লেগেছিল। ফলে নির্ধারিত সময়ের চেয়ে ২-৩ ঘণ্টা দেরিতে গন্তব্যে পৌঁছাতে হয়েছে অনেককে।
সরেজমিন দেখা গেছে, একদিকে যাত্রাবাড়ী থেকে শুরু করে মতিঝিল-গুলিস্তান-শাহবাগ-কারওয়ান বাজার-ফার্মগেট-নিউমার্কেট-আজিমপুর-শুক্রাবাদ-ধানমন্ডি-ট্যাকনিক্যাল মোড়-মিরপুর ১০, অন্যদিকে কাকরাইল-শান্তিনগর-রামপুরা-বাড্ডা থেকে উত্তরা-আবদুল্লাহপুর এলাকার সড়কে মঙ্গলবার ভয়াবহ যানজট ছিল। এসব সড়কে গাড়ি থেমে থেমে চলতে দেখা যায়।
মঙ্গলবার সকালে উত্তরা থেকে মতিঝিল আসেন মেসবাহ পাটোয়ারি। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘সকাল ৭টায় রওনা দিয়ে সাড়ে তিন ঘণ্টা পর অফিস পৌঁছেছি। এ রকম হলে চাকরি থাকবে না। কবে যে যানজটের কবল থেকে মুক্তি পাব জানি না।’
একই সুর শোনা গেল ধানমণ্ডির আইটি অফিসার মোকাররম হোসেনের কণ্ঠে। তিনি বলেন, ‘মিরপুর-১২ থেকে সকাল ৮টায় রওনা দিয়ে ১১টার সময় অফিসে পৌঁছলাম। যানজট আর সহ্য হয় না। যানজট নিরসন নিয়ে সরকারের যেন কোন মাথাব্যথাই নেই।’
রাজধানীর সড়কগুলো তীব্র যানজটের সত্যতা স্বীকার করেছেন ট্রাফিক কন্ট্রোল রুমের কর্মকর্তারা। তারা জানান, বিভিন্ন সড়কে ফ্লাইওভার নির্মাণের কাজ চলায় ইদানিং যানজট কিছুটা বেশি। তবে রাস্তার পাশের যত্রতত্র গাড়ি পার্কিংও এর জন্য দায়ী। তারা আরো জানান, যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কাজ করে যাচ্ছে। দুপুরের পর যানজট কমে যাবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া