adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিদের কাছে পাত্তা পেলো না নবাগত ‘এইবার’

ছবি : সংগৃহীতস্পোর্টস ডেস্ক : লা লিগার ম্যাচে জয় পেয়েছে স্প্যানিস জায়ান্ট বার্সেলোনা। নবাগত ‘এইবারকে’ ৩-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। ক্যাম্প ন্যু’তে অনুষ্ঠিত এ ম্যাচে গোল করেন জাভি, নেইমার এবং মেসি।
ম্যাচের প্রথম থেকেই ঘরের মাঠে এইবারের রক্ষনকে স্বস্তিতে থাকতে দেয়নি নেইমার-মেসিরা। ম্যাচের ১৯ মিনিটে নেইমারের অসাধারণ এক পাস থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। বল পায়ে পেয়েও ঠিক মতো শটটি নিতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। মাটিতে পা আটকে গেলে গোল বঞ্চিত হন মেসি।
এর দুই মিনিট পরেই আবারো গোলের সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন মেসি। কিন্তু এইবারের গোলরক্ষকের পায়ের ফাঁক গলে বল জালে জড়াতে পারেননি তিনি। তারও মিনিট দুয়েক পরে আবারো মেসির জাদু। আলভেজের কাছ থেকে বল নিয়ে ফুটবল বিস্ময়ের শটটি গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ম্যাচের ৪০ মিনিটে বার্সার গোলরক্ষক ব্রাভোকে ফাঁকি দিয়ে গোল পোস্ট ফাঁকা পেয়েও গোল করতে ব্যর্থ হন এইবারের ফুটবলার। তিন মিনিট পরেই আবারো ব্রাভোকে একা পেয়েও গোল করতে পারেননি এইবারের সাওল বারজন।
প্রথমার্ধে কোনো গোল না হলে গোলশুন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। এ সময় বার্সার বল পজিশন ছিল ৮১ শতাংশ আর এইবারের ছিল ১৯ শতাংশ।
বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৯ মিনিটে মেসির বানিয়ে দেওয়া দারুন একটি পাসে পায়ের আলতো ছোঁয়ায় এইবারের জালে বঝ জড়িয়ে দেন জাভি। ফলে, ১-০ গোলের লিড নেয় কাতালানরা।
দুই মিনিট পরেই মেসির আরেকটি বানিয়ে দেওয়া বল থেকে বার্সার কোনো খেলোয়াড় গোলবারের কাছাকাছি না থাকায় গোল বঞ্চিত হয় এনরিকের শিষ্যরা।
ম্যাচের ৭২ মিনিটে আলভেজের কোনাকুনি ক্রসে ডানপায়ের জোড়ালো শটে গোল করে বার্সাকে আরো এগিয়ে দেন ব্রাজিল অধিনায়ক নেইমার। আর তার মিনিট দেড়েক পরেই নেইমারের সঙ্গে ছোট পাস খেলে গোল করেন মেসি। এটি লা লিগায় তার ২৫০তম গোল।
গোলবারের বামপাশ দিয়ে অসাধারণ এক ফিনিশারে গোলটি করেন চারবারের ব্যালন ডি’অর জেতা মেসি।
ম্যাচের ৮৮ মিনিটে এইবারের পাঁচজন খেলোয়াড়ের মধ্যে দিয়ে বল বের করে সরাসরি গোলবারে শট নিয়েছিলেন মেসি। কিন্তু গোলরক্ষকের দৃঢ়তায় গোল হয়নি। ম্যাচ শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগেও একটি সুযোগ এসেছিল মেসির। ইনিয়েস্তার তুলে দেওয়া বলে হেড করলেও তা এইবারের গোলরক্ষকের হাতে জমা পড়ে।
ম্যাচে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে। আর এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে শীর্ষেই রইল মেসি-নেইমাররা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া