adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘এস-৩০০ সরবরাহে নিষেধাজ্ঞার পরোয়া করে না রাশিয়া’

4e8ae961399beb8c229970dde17396f0_XLআন্তর্জাতিক ডেস্ক : ইসলামি প্রজাতন্ত্র ইরানের কাছে এস-৩০০ পেণাস্ত্র প্রতিরা ব্যবস্থা সরবরাহের েেত্র তেহরান-বিরোধী মার্কিন একতরফা  নিষেধাজ্ঞার পরোয়া করবে না রাশিয়া। রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ এ কথা বলেছেন।
 
ক্রিমিয়ার বন্দরনগরী সেভেস্তাপোলে সাংবাদিকদেরকে তিনি বলেন, “মার্কিন নিষেধাজ্ঞা আমাদের জন্য উদ্বেগের বিষয় নয়।” ল্যাভরভ সুস্পষ্ট করে বলেন, মস্কো তার আন্তর্জাতিক প্রতিশ্রুতি রার অবস্থানে অটল থাকবে। রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞার সিদ্ধান্ত মেনে চলতে হবে তবে নিরাপত্তা পরিষদকে পাশ কাটিয়ে এবং আন্তর্জাতিক নিয়ম-কানুন উপো করে যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হবে তা নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই।”
 
ইরানকে এস-৩০০ পেণাস্ত্র প্রতিরা ব্যবস্থা সরবরাহের বিষয়ে রুশ সিদ্ধান্তের প্রতিবাদ জানাবে বলে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জন কিরবি বিবৃতি দেয়ার পর ল্যাভরভ এসব কথা বললেন। এর আগে, গত সপ্তাহে রুশ উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইরানকে এস-৩০০ পেণাস্ত্র সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছেন এবং বিষয়টি সম্পূর্ণ দ্বিপীয়; এখানে তৃতীয় কোনো পরে নাক গলানোর প্রয়োজন নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া