adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিউডের চার লম্বা নায়িকাবিনোদন ডেস্ক : শুধু সাফল্যের মাপকাঠিতেই নয়, তারা অন্য নায়িকাদের তুলনায় উচ্চতাতেও লম্বা। এমন কি তাদের পুরুষ সহশিল্পীদের সঙ্গে দাঁড়ালে তাদের মাথাই বেশি উঁচু দেখা যায়। এতে মাঝে মধ্যেই অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয় বলিউডের নামজাদা নায়কদের। তবুও তারা জুটি হয়ে বছরের পর বছর মাতিয়ে যাচ্ছেন বক্স অফিস! বলিউডের তেমনই ছয় জন প্রথম সারির নায়িকাদের কথা শোনাচ্ছি আজ।
সুস্মিতা সেন : এই বঙ্গললনাই বর্তমানে বলিউডের সব থেকে লম্বা নায়িকা। তার উচ্চতা ৫ ফুট সাড়ে নয় ইঞ্চি প্রায়। আর তিনি চুটিয়ে অভিনয় করেছেন সালমান খান (৫ ফুট ৭ ইঞ্চি) এবং শাহরুখ খানের সঙ্গে (৫ ফুট ৬ ইঞ্চি)! উচ্চতার মাপকাঠিতে একজন তার থেকে প্রায় আড়াই ইঞ্চি খাটো অন্যজনের সঙ্গে তিন ইঞ্চির ফারাক।
আনুশকা শর্মা : এর পরেই রয়েছেন আনুশকা শর্মা। বলিউডে তার আত্মপ্রকাশ কিং খানের বিপরীতে। যদিও তার সঙ্গে শাহরুখের উচ্চতার ফারাক প্রায় তিন ইঞ্চি, কিন্তু তা কখনও হিট জুটির মাঝে অন্তরায় হয়ে দাঁড়ায়নি। একবার নয়, দু-দুবার শাহরুখের বিপরীতি অভিনয় করেছেন তিনি! এমনকি বদমাশ কোম্পানিতে শাহিদের বিপরীতেও তিনি দিব্যি মানিয়ে নিয়েছেন। যদিও তিনিও আনুশকার থেকে ২ ইঞ্চি বেঁটে! আর এবার তো সেই তালিকায় নাম ঢুকল আমির খানেরও।

দীপিকা পাডুকোন : তাকে শাহরুখ খানের মিউজ বললেও এখন অত্যুক্তি হবে না! ওম শান্তি ওম, চেন্নাই এক্সপ্রেস এবং এবার হ্যাপি নিউ ইয়ার… ৫ ফুট ৯ ইঞ্চির দীপিকার সঙ্গে শাহরুখের উচ্চতার ফারাক বক্সঅফিসে কোনো ফারাক তৈরি করতে পারেনি! শুধু কিং খানের কথাই বা কেন বলি! ইমরান খান বা সাইফ আলি খানের সঙ্গেও তো তিনি সমান স্বচ্ছন্দে অভিনয় করে গিয়েছেন। নায়কের উচ্চতা নিয়ে মাথা ঘামানোর সময় তার কাছে কোথায়!

ক্যাটরিনা কাইফ : এই মুহূর্তে নানা কারণে ক্যাট (৫ ফুট ৮.৫ ইঞ্চি) সংবাদ শিরোনামে। কিন্তু তিনিও চুটিয়ে অভিনয় করেছেন তার থেকে উচ্চতায় কম নায়কদের সঙ্গে। অবশ্যই সেই তালিকায় প্রথম নাম তার মেন্টর এবং প্রাক্তন প্রেমিক সালমান খানের। রয়েছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান এবং বলিউডের বাদশা শাহরুখও!

প্রিয়াংকা চোপড়া : ইনিও কিন্তু স্বচ্ছন্দে তার থেকে উচ্চতায় কম নায়কদের সঙ্গে মিলে বক্স অফিস কাঁপিয়ে দিয়েছেন। নিজে ৫ ফুট ৮ ইঞ্চি লম্বা হলেও তার থেকে ২ ইঞ্চি বেঁটে শাহরুখের সঙ্গে তৈরি করেছেন দারুণ কেমিস্ট্রি। লিস্টে রয়েছেন সালমান খানও। 

বিপাশা বসু : এই লিস্টে নাম রয়েছে আরও এক বঙ্গনারীর। বিপাশা বসু। নিজের উচ্চতা ৫ ফুট ৮.৫ ইঞ্চি হলেও চুটিয়ে অভিনয় করেছেন সলমান খান, অনিল কাপুর, ইমরান হাশমি-র মতো খাঁটো অভিনেতাদের সঙ্গে!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া