adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোরীর পেটে দেড় কেজি চুল !

edb6b034bb6c9c4c55e0dd648ac1a7c1ডেস্ক রিপোর্ট : এক কিশোরীর পেট থেকে অস্ত্রোপচার করে বের করা হলো দেড় কেজি দলা পাকানো চুল। এতোগুলো চুল নিয়ে সে দিব্যি ১০ বছর ধরে বেঁচে আছে!
ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের শহর ইন্দোরে সম্প্রতি এ আশ্চর্য কিশোরীরর (১৩) সন্ধান মিলেছে। মহারাজা যশবন্তরাও হাসপাতালে প্রায় তিন ঘণ্টার অস্ত্রোপচারে তার পেট থেকে বের করা হয় ২.৪০ কেজি চুল।
কিশোরীর পারিবারিক সূত্রে জানা যায়, ছোট থেকেই চুল খাওয়ার অভ্যাস ছিল ওই কিশোরীর। এভাবে প্রায় দেড় ফুটের চুলের জট জমে যায় তার পাকস্থলীতে।
গত প্রায় ৮-১০ সপ্তাহ মেয়েটি কিছু খেতে পারছিল না। পেটে তীব্র যন্ত্রণা আর বমি নিয়ে হাসপাতালে ভর্তি হয় সে। প্রথমে চিকিতকরা এক্সরে করে সন্দেহ করেন মেয়েটির পাকস্থলীতে টিউমার হয়েছে। তিনি মহারাজা যশবন্তরাও হাসপাতালে ভর্তি করার সুপারিশ করেন।
হাসপাতালের চিকিতসকরা জানিয়েছেন, এন্ডোস্কোপি করে মেয়েটির পাকস্থলীতে চুলের দলা খুঁজে পাওয়া যায়। সিটি স্ক্যানেও তা ধরা পড়ে। এরপর আট জন চিকিতসক অস্ত্রোপচার করে এতোগুলো চুলের দলা বের করেন। দেশে বিদেশে চিকিতসকদের মতে, শৈশব থেকে দীর্ঘদিন চুল বা চক খাওয়া একটি মানসিক রোগের উপসর্গ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া