adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অন্য অনিয়ম চাপা দিতেই এই নাটকিয়তা’

Abed_Khan,_Editor_and_publisher,_upcoming_bengali_daily_Jagoronডেস্ক রিপোর্ট : বিশিষ্ট সাংবাদিক আবেদ খান আব্দুল লতিফ সিদ্দিকীর হজ বিষয়ক মন্তব্য প্রসঙ্গে বলেছেন, তিনটি বিষয়ের উপর ভিত্তি করে আব্দুল লতিফ সিদ্দিকী এই মন্তব্য করতে পারেন বলে তিনি মনে করেন। ঝোকের মাথায় আবেগ তাড়িত হয়ে তিনি এসব কথা বলেছেন অথবা মাসসিক বা শারীরিক কোন অবস্বাদ জনিত কারণে। আরও হতে পারে তার শরীক দলের দুই নেতা মেনন এবং ইনুর হজ্জ পালনকে কেন্দ্র করে। এছাড়া নিয়মিত দায়িত্ব পালনের যে একটা অনিয়ম তার ব্যাপারে তিনি অস্বস্তিতে পড়ে গিয়েছিলে। তাই এই দায় এড়ানোর জন্যেও এই স্পর্শ কাতর ইস্যুটাকে বেছে নিয়েছেন যাতে করে এই ধরণের মন্তব্যের ফলে তার সেই অনিয়মগুলো ধামাচাপা পড়ে যায়। অথবা হয়ত তিনি তার বর্তমান পদবিতে সন্তুষ্ট ছিলেন না। মিষ্ট মনের একটা পদ খুজছিলেন। তাই দল থেকে অন্য কোন মিষ্ট পদের আশায় তিনি যুক্তরাষ্ট্র যাবার সময় এমন একটা বিষ্ফোরক মন্তব্য করেন। বিবিসিতে দেয়া এক সাক্ষাতকারে তিনি এসব কথা বলেছেন।
 তিনি বলেন, বর্তমানে তার এই মন্তব্যের প্রেক্ষিতে সরকারের নেয়া পদক্ষেপ খুব একটা দুর্বলতার ইঙ্গিত দিচ্ছে না। বরং যে সফরটা হয়েছে তা সরকারকে মানসিকভাবে আরো বলিয়ান করে তুলেছে। কারণ তার বিরুদ্ধে সরকার পদক্ষেপ নিতে সরকার বিচলিত বোধ করেনি। ধর্ম ভিত্তিক রাজনীতির যে চাপ তা খুব একটা সরকারের ঘাড়ে পড়ছে তা কিন্তু নয়। বরং সরকারের ভেতরের অভ্যন্তরীণ যে চাপ সেটা দ্বারা নিজেকে সংযোত করার চেষ্টা করছে বলে আমার মনে হয়।
আবেদ খান বলেন, এক ধরণের প্রতিক্রিয়া সৃষ্টি করছে সামাজিকভাবে। আমাদের দেশে যারা অসাম্প্রদায়িক মানুষ কেউ যদি তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ারমত কোন কথা বলে তখন তার পক্ষে এবং বিপক্ষে অবস্থান করার ব্যাপারটি যুক্তিযুক্ত নয় বলে আমি মনে করি। বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া