adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে গোলাম আযম

g 2নিজস্ব প্রতিবেদক : জামায়াতে ইসলামীর সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের শারীরিক অবস্থার গুরুতর অবনতি বলে স্ক্রলে খবর দিয়েছে এনটিভি। এটিএন বাংলার সিনিয়র সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব তার ফেসবুকে স্টাটাস দিয়ে জানান কারাগারে মারা গেছেন গোলাম আযম। এর কিছুক্ষণ পর বিপ্লব জানান, গোলাম আযমের মৃত্যুর খবর অসত্য এবং এজন্যে তিনি ক্ষমা চান। এদিকে তার একজন চিকিতসক ডা: ইকবাল হোসেন জানিয়েছেন, গোলাম আযম পিজি হাসপাতালের ডি’ ব্লকের সিসিউতে রয়েছেন। তার দায়িত্ব সি’ ব্লকে বিধায় তিনি এরচেয়ে বেশি কিছু বলতে পারছেন না।
তবে কিছুদিন থেকেই জামায়াত নেতা গোলাম আযমের শারীরিক অবস্থার অবনতি ঘটে। তার বয়স এখন ৯০ বছর। গতকাল সোমবার অধ্যাপক গোলাম আযমের স্ত্রী সৈয়দা আফিফা আযম অবস্থা আশঙ্কাজনক বলে জানান। মানবতাবিরোধী অপরাধের মামলায় ৯০ বছরের কারাদণ্ড প্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক আমিরের সর্বশেষ পরিস্থিতি নিয়ে তার স্ত্রী রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি পাঠান।
ওই বিবৃতিতে আফিফা আযম জানান, গত শনিবার বিকেলে তিনি অধ্যাপক গোলাম আযমের সঙ্গে বিএসএমএমইউ’র প্রিজন সেলে সাক্ষাত করেন। তিনি বলেন, ওনার শারীরিক অবস্থা অত্যন্ত নাজুক। এযাবত কালের সবচেয়ে খারাপ অবস্থায় আজ ওনাকে দেখা গেল। শারীরিকভাবে এতই দুর্বল হয়ে পড়েছেন যে, বিছানা থেকে দু’জনে ধরে উঠাতে হয়েছে। দৃষ্টিশক্তি অনেক ক্ষীণ হয়ে এসেছে, শ্রবণশক্তি অনেক হ্রাস পেয়েছে এবং গলার আওয়াজ অত্যন্ত ক্ষীণ।
তিনি বলেন, হাত-পা-ঘাড়-মাথা এগুলো নাড়ানোর শক্তিও উনার নেই। দিন দিন ওজন কমছে, শুকিয়ে কঙ্কালসার হয়ে গেছেন। এ পর্যন্ত ছয়বার বাথরুমে পড়ে গেছেন। গত এক মাসের কম সময়ের মধ্যেই তিনবার পড়ে গেছেন। খাওয়া-দাওয়া প্রায় করতেই পারছেন না বলা চলে। গত বৃহস্পতিবার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক হয়ে গিয়েছিল এবং চিকিতসক ওনার অবস্থা ভালো বলে জানিয়েছিলেন।
গোলাম আযমের স্ত্রী বলেন, তার স্বামীর অবস্থা আশঙ্কাজনক হলেও হাসপাতাল কিংবা জেল কর্তৃপক্ষ কেউই পরিবারকে অবহিত করেনি। কর্তৃপক্ষের অবজ্ঞা, অযতœ, অবহেলা, উপেক্ষা ও অমানবিক আচরণে যেকোনো সময়ে মারাত্মক পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি। বিবৃতিতে আফিফা আযম তার স্বামীর সুচিকিতসা নিশ্চিত করার জন্য মুক্তি দিয়ে পরিবারের সার্বিক তত্ত্বাবধানে রাখার অনুমতি দেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান। তিনি তার স্বামীর জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া