adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে আ.লীগ

a l_97088 (1)ডেস্ক রিপোর্ট :  আগামী ৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারা দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় র‌্যালি ও সভা-সমাবেশ করা হবে।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়,  ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্রের অগ্রযাত্রার একটি স্মরণীয় দিন। এই দিনে দেশের সাংবিধানিক ধারা রক্ষা, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও উন্নয়নের ধারাকে সমুন্নত রাখার লক্ষে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৩ সালের নভেম্বর-ডিসেম্বর দুই মাসে বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাসীরা দেশে অরাজকতা সৃষ্টি করে। দিনের পর দিন হরতাল-অবরোধ ডেকে তারা দেশের উন্নয়নের চালিকাশক্তিকে পেছনে নিয়ে যাওয়ার অপচেষ্টায় লিপ্ত হয়। কিন্তু শত বাধা বিপত্তি, হুমকি-ধামকি, হরতাল-অবরোধ, বোমাবাজি, অগ্নিসংযোগ কোনো কিছুতেই ৫ জানুয়ারির নির্বাচন নস্যাৎ করতে পারেনি। আতঙ্ক, ভয়-ভীতি উপেক্ষা করে শতকরা ৪২ জন ভোটার তাদের ভোট দিয়েছেন। সেই কারণে জনগণ এই দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করবে। পাশাপাশি আওয়ামী লীগও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করবে। এ উপলক্ষে ঢাকা মহানগর, সারা দেশের সব মহানগর, জেলা ও উপজেলা র‌্যালি ও সভা-সমাবেশ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া