adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একদিনে ৫ ব্যাংক কর্মকর্তার করোনা শনাক্ত

ডেস্ক রিপাের্ট : নীলফামারীতে নতুন করে পাঁচ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। যা এক দিনে জেলায় সর্বোচ্চ সংখ্যা। এই পাঁচ জনই ব্যাংক কর্মকর্তা।

শনিবার রাত পৌনে ১১টার দিকে নুতন এই পাঁচ জন শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন।

এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ২১ জনে দাঁড়িয়েছে বলে জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, শনিবার নতুন শনাক্ত হওয়া পাঁচ জনের মধ্যে রয়েছেন ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখার ৪ কর্মকর্তা এবং অপর জন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ডিমলা উপজেলার ডাঙ্গার হাট শাখার কর্মকর্তা।

গত ৩০ এপ্রিল ওই পাঁচ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য দিনাজপুরের এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শনিবার তাদের দু’জনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সারোয়ার আলম জানান, শনিবার শনাক্ত হওয়া যুবকের বাড়ি ডোমার উপজেলা। ২৮ বছর বয়সী ওই যুবক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ডাঙ্গার হাটশাখার কনিষ্ঠ কর্মকর্তা হিসেবে কর্মরত।

ওই কর্মকর্তার শরীরে তেমন কোনো উপসর্গ ছিলো না। গত ৩০ এপ্রিল স্বেচ্ছায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা দিয়ে যান। শনিবার তার নমুনা পরীক্ষার ফলাফল আসলে করোনা পজিটিভ ধরা পড়ে। ধারণা করা হচ্ছে ওই কর্মকর্তা করোনা সংস্পর্শে আসা ব্যক্তির মাধ্যমে সংক্রমিত হয়েছেন।’

এদিকে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিমুর বাশার জানান,‘ ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখার ওই চার কর্মকর্তা জ্বর, সর্দি, গলা ব্যথায় আক্রান্ত ছিলেন।

গত ৩০ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য দিনাজপুরের এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শনিবার তাদের দু’জনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

তিনি আরো জানান, ইসলামী ব্যাংকের সৈয়দপুর শাখার ১৩ কর্মী বেশকিছু দিন থেকে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথায় আক্রান্ত হওয়ায় ২৯ এপ্রিল (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টায় ব্যাংকের ওই শাখা বন্ধ করে লকডাউন ঘোষণা করে ব্যাংক কর্তৃপক্ষ।

কর্মীদের করোনা সন্দেহ হওয়ায় নমুনা সংগ্রহ করার জন্য ওই দিনই উপজেলা স্বাস্থ্য বিভাগে আবেদন করেন ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. আনোয়ারুল হক।

গত ৩০ এপ্রিল থেকে পর্যায়ক্রমে ব্যাংকের কর্মীদের নমুনা সংগ্রহ শুরু করে স্বাস্থ্য কর্মীরা।

সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শনিবার শনাক্ত হওয়া দুই ব্যাংকের পাঁচ কর্মকর্তাকে নীলফামারী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। পাশাপাশি তারে সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করা হচ্ছে।’

উল্লেখ্য, গত ৭ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত ২৬ দিনে জেলায় মোট ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ছয় জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া