adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা আব্বাসকে নিয়ে হাসবো না কাঁদবো : নিলু

{focus_keyword} মির্জা আব্বাসের সঙ্গে অস্ত্রসহ বডিগার্ড থাকে NPP Niluনিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সমালোচনা করে ২০ দলীয় জোট থেকে বহিষ্কার হওয়া ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু বলেছেন, ‘মির্জা আব্বাস নাকি আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগকে মোকাবেলা করবেন। তিনি কি লাঠিয়াল ? আব্বাসের সঙ্গে ২০ জন বডিগার্ড থাকে অস্ত্রসহ। তিনি করবেন আন্দোলন। আবার আবদুল আওয়াল মিন্টু তার অনেক টাকা। টাকা দেখে তাকেও দায়িত্ব দেয়া হয়েছে।
‘বিএনপি আন্দোলনের কথা বললেও, সেই আন্দোলন সফল হবে না’ বলেও মন্তব্য করেন নিলু। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে গত ১১ আগস্ট শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বাধীন ন্যাশনাল পিপলস পার্টিকে (এনপিপি) বহিষ্কার করা হয়। এরপর থেকেই নিলু হয়ে ওঠেন বিএনপি ও দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কঠোর সমালোচক।
শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নিজের দল বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস বিলুপ্ত করে নেতা কর্মীদের নিয়ে নিলুর দলে যোগ দিয়েছেন শেখ শহিদুজ্জামান। এই যোগদান অনুষ্ঠানে বিএনপি ও খালেদা জিয়ার ব্যাপক সমালোচনা করেন নিলু। শেখ শহিদুজ্জামান বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের চেয়ারম্যান, দলটির মহাসচিব শেখ মোস্তাফিজুর রহমান। সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) গঠন করেন। পরবর্তিতে নানামুখী অন্তকোন্দলে ৭ মে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর নাম পরিবর্তন করে বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) নামে নতুন দলের ঘোষণা দিয়েছেন। সেই দলের ৫১ সদস্য এডহক কমিটিতেও ছিলেন শেখ শহিদুজ্জামান। যদিও এর আগে সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর বিকল্প ধারা বাংলাদেশে ছিলেন তিনি। শহিদুজ্জামানের কাছের একজন জানান, বিকল্প ধারার আগে তিনি আওয়ামী লীগে ছিলেন।
নিলু বলেন, ‘সাদেক হোসেন খোকার পরিবর্তে ঢাকা মহানগর বিএনপির দায়িত্ব দেয়া হয়েছে মির্জা আব্বাসকে। তিনি ঠিক মতো বাংলায় কথাও বলতে পারেন না। নেতা-কর্মীদের সঙ্গে হাত মেলালে তিনি (আব্বাস) হাত ধুয়ে আসেন। তিনি করবেন আন্দোলন! হাসবো না কাঁদবো বুঝতে পারছি না।’
বিএনপির সমালোচনা করে নিলু বলেন, ‘বিএনপি আন্দোলনের কথা বললেও, সেই আন্দোলন সফল হবে না। যে আন্দোলনে কৃষক, শ্রমিক, আলেম, সাধারণ মানুষের কথা নেই সে আন্দোলন সফল হবে না। ভেনেটি ব্যাগ থেকে একটি কাগজ বের করে দিলেই আন্দোলন হয় না। আন্দোলন করার মতো শক্তি থাকতে হয়। বেগম জিয়া কি কোনো দিন আন্দোলন করেছেন। তিনি তো অন্যের আন্দোলনের সুফল ঘরে তুলেছেন।’
নিলু আরো বলেন, ‘বিএনপিতে একজন ভারপ্রাপ্ত মহাসচিব আছেন যিনি নিজেই ভারে ডুববেন, সঙ্গে আপনাকেও (খালেদা) ডুবাবেন। বিএনপিতে অনেক যোগ্যলোক আছেন তাদের দায়িত্ব দেয়া উচিৎ।  খালেদা জিয়া আপনাকে বুঝতে হবে আপনার পরিবার ও আপনার দলের ক্ষতি কারা করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া