adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় পার্টিকে ভাঙার চেষ্টা করছে বিএনপি :বাবলু

20171eabfdd20f9c32d66f792e7775b4-Bablu-addessডেস্ক রিপোর্ট : জাতীয় পার্টির আন্ত:কোন্দলের জন্যই বিএনপি দায়ী। জাতীয় পার্টিকে ভেঙ্গে দেওয়ার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে এবং সেই ষড়যন্ত্রে বিএনপি লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু।
শুক্রবার দলীয় একটি র‌্যালিতে এসব কথা বলেন, জাতীয় পার্টির মহাসচিব। তিনি বলেন, বিএনপি-জামায়াত এবং যুদ্ধাপরাধীরা জাতীয় পার্টির সাথে গোপনে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছেন যাতে করে জাতীয় পার্টি ভেঙ্গে যায়। তবে দিন কয়েক আগে এরশাদ বলে আসছেন, আওয়ামী লীগ ও বিএনপির অবস্থা খুবই দুর্বল। দেশবাসির ভরসা এখন জাতীয় পার্টি।
বৃহস্পতিবার সরকারের মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সদস্যদের পদত্যাগ বিষয়ে জাতীয় সংসদ লবিতে হাতাহাতির ঘটনার প্রেক্ষিতে এসব কথা বলেন বাবলু। ঘটনার জের ধরে পার্টির প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা ও তাজুল চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেন পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। রাঙ্গা ও তাজুল চৌধুরীকে উদ্দেশ্যে বাবলু বলেন, ‘জাতীয় পার্টিতে যুদ্ধাপরাধীর জায়গা থাকতে পারে না। বিএনপি-জামায়াত সমর্থকদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না। যারা জাতীয় পার্টিকে ভাঙ্গার চেষ্টা করছেন তাদের কোনমতে ছাড় দেওয়া হবে না। ষড়যন্ত্রকারীদের আঁস্তাকুড়ে ছুড়ে ফেলা হবে। কেউ জাতীয় পার্টিকে ভাঙ্গতে পারবে না।’
সম্প্রতি জাতীয় সংসদে বিরোধী দলীয় উপ-নেতা হিসেবে কাজী ফিরোজ রশিদের নিয়োগ নিয়ে চরম দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন জাতীয় জাপা চেয়ারম্যান এরশাদ ও বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ। এর আগে বিগত কয়েক দিন যাবত সরকারের চরম সমালোচনায় মেতে উঠেন জাপা চেয়ারম্যান এরশাদ। এরশাদ সরকারের মন্ত্রিসভা থেকে জাতীয় পার্টির সদস্যদের পদত্যাগ করারও আহবান জানান। কিন্তু মন্ত্রিসভার সদস্যরা এরশাদকে ‘প্রধানমন্ত্রীর বিশেষ দূত’ পদ থেকে সরে আসার আহবান জানালে এরশাদ চরম ক্ষিপ্ত হয়ে যান। এর জের ধরে রাঙ্গা ও তাজুল চৌধুরীর সাথে দ্বন্দ্ব সৃষ্টি হয়। পরবর্তীতে দুজনকেই জাতীয় পার্টি থেকে অব্যাহতি এরশাদ।
রাঙ্গা ও তাজুল চৌধুরী রওশন পন্থী নেতা হিসেবে জাতীয় পার্টিতে বেশ পরিচিত। অন্য দিকে বর্তমান মহাসচিব জিয়াউদ্দিন বাবলু এরশাদের আহবান উপেক্ষা করে জাতীয় সংসদ নির্বাচন করেন। এর পরেও কিন্তু বাবলু জাতীয় পার্টির মহাসচিব পদে বহাল রয়েছেন।
বাবলু জাতীয় পার্টির কোন্দল নিয়ে শুক্রবার যে অভিযোগ করেছেন তা বিভ্রান্তিকর। তিনি দাবি করেছেন যে দুর্নীতি ও অপশাসন বিষয়ে বিগত ছয়মাসে জাতীয় পার্টি রাজপথে থেকে সরকারের সমালোচনা করেছে। এছাড়া সংসদে সরকারের বিরোধীতা এবং সমালোচনা করেছে জাতীয় পার্টি। এতে করে সমালোচক ও ষড়যন্ত্রকারীরা অখুশি হয়ে জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া