adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মতিয়া-মেনন গ্র“প প্রকাশ্যে শেখ মুজিবের চামড়া তুলে জুতা-ডুগডুগি বানানোর কথা বলেছিল : গোলাম মাওলা রনি (ভিডিও)

vlcsnap-2014-08-26-01h42m55s164নিজস্ব প্রতিবেদক : এই মতিয়া চৌধুরীর বঙ্গবন্ধুর সময়ে মতিয়া-মেনন নামে একটি গ্র“প ছিল। তারা প্রকাশ্যে শেখ মুজিবের চামড়া তুলে জুতা ও ডুগডুগি বানানোর কথা বলেছিলেন। ভাবুন, তাদের কী পরিমান ব্যক্তিত্ব ছিল ? এই সমস্ত লোকজন বঙ্গবন্ধুর জীবন হারাম করে দিয়েছে। আজকে তাদেরকে যতই মিনি মিনি দেখা যাক কেন, আসলে তারা এত মিনি মিনি লোক নন। তারা ঘুমন্ত জীবন্ত আগ্নেয়গিরি ভিসুভিয়াস। এখন এই ভিসুভিয়াস আগ্নেয়গিরি চুপচাপ রয়েছে।
সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতা গোলাম মাওলা রনি সোমবার রাতে বেসরকাটি টেলিভিশন এনটিভির ‘এই সময়’ টকশোতে এসব কথা বলেন। আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।
গোলাম মাওলা রনি বলেন, ’৭৩ সালে জাতি ও আন্তর্জাতিক ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষমতা হিমালয়ের মতো ছিল। সেই তুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতা ১’শ ভাগের ১ ভাগ নয়।
 
তিনি বলেন, প্রধানমন্ত্রীর চামড়া তুলে ডুগডুগি বাজাবেন। বর্তমান সময়ে দেশে এমন কোনো রাজনৈতিক নেতা নেই এ কথা বলতে পারেন। প্রধানমন্ত্রী তো দূরের কথা তার ড্রাইভারের পশম ছেড়ার মতো ক্ষমতা বিএনপি ও জাতীয় পার্টির কোনো নেতার নেই।
জাসদের সমালোচনা করে গোলাম মাওলা রনি বলেন, জাসদ ’৯৩-’৭৪ সালে কেমন ছিল বর্তমান প্রজন্ম তা কল্পনা করতে পারবে না। রাষ্ট্রীয় ক্ষমতা যার কাছে আছে তার বিরুদ্ধে প্রতিবাদ করা সাহস তেমন কারো নেই। কিš‘ জাসদের আছে।
রনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম সাহেবের বাড়িতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাহেব আগুন ধরিয়ে দিয়েছিল।
তিনি বলেন, এখন বিএনপির যারা নেত্রী-বিন্দু রয়েছেন, তারা থানার সামনে গিয়ে ১০ বার হাত পা কাপতে কাপতে বলবেন, ধর আমাকে নয়তো মাটিতে পড়ে যাব। কিন্তু তথ্যমন্ত্রী সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে গিয়ে আগুন ধরে দিয়েছে। তারাই বলেছেনÑ সেনাবাহিনীর মধ্যে কোনো অফিসার থাকবে নাÑ সবাই সৈনিক। এর উদাহরণ ৭ নভেম্বরের বিপ্লব। বিপ্লবের সময় সেনাবাহিনীর ট্রেংকের উপর দাঁড়িয়ে ছিলেন তথ্যমন্ত্রী (ইনু)। এই তথ্যমন্ত্রী (ইনু) সেই তথ্যমন্ত্রী নন। তার সাংগঠনিক সাহস ও বিপ্লবী কবি নজরুলের বিপ্লবী কবিতা ছেড়ে গিয়েছে। এই তথ্যমন্ত্রীকে কেউ যদি ছোট মনে করেন তাহলে তার মতো বোকা জমিনে নেই।
গোলাম মাওলা রনি বলেন, বঙ্গবন্ধুর মতো মানুষকে শেষ করে দিয়েছেন। অথচ বঙ্গবন্ধু কোনো শব্দ করতে পারেননি। বঙ্গবন্ধু হত্যার পর জাসদের লোকজন ঢাকা শহরে ১৬, ১৭ আগস্ট কোনো মিছিল করতে দেয়নি।
তিনি বলেন, ইতিহাস সময় সব কিছু নির্ধারণ করে দেয়। যেসব মানুষ বঙ্গবন্ধুর বংশোদ্ধার করেছে। যেসব মানুষ বঙ্গবন্ধুর নাম দেখলে ময়লা আবর্জন নিক্ষেপ করত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার পরে ঢাকা শহরে পালানোর মতো জায়গা পাননি। তাকে (প্রধানমন্ত্রী) বাসা ভাড়া দেয়ার মতো কোনো বাড়িওয়ালা ছিল না। এখন প্রধানমন্ত্রীর পাশে এতো মানুষে তা তিনি কীভাবে গ্রহণ করবেন, আল্লাহপাক তাকে সেই বোধ দিয়েছে। অপেক্ষার সময় কয়টা ধানে কয়টা চাল ও তুষ বের হয়।
 সম্প্রচার নীতিমালা প্রসেঙ্গ গোলাম মাওলা রনি আরো বলেন, সম্প্রচার নীতিমালা সাংবাদিকদের প্রাপ্ত ছিল। মিডিয়া এখন আওয়ামী লীগের পারিবারিক প্রতিষ্ঠানের মতো হয়েছে। কারণ অধিকাংশ টেলিভিশনের লাইসেন্স, সম্পাদক এই আমলে হয়েছে এবং আওয়ামী লীগের লোকজন হয়েছে।

https://www.youtube.com/watch?v=5uUyfoj02U0

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া