adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ আগস্ট (১৯৭৫) ইনু যা বলেছিলেন

{focus_keyword} বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সংবাদ শুনে ইনু যা বলেছিলেন INU pic650 e1405098164890নিজস্ব প্রতিবেদক : আমি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সংবাদ শুনে বলেছিলাম, হত্যাকারীরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি। তারা বাংলাদেশের হƒদপিণ্ড কেটে দিয়েছে। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সংবৃত্তি আবৃত্তি উতসব-২০১৪’র উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কথা বলেন। ইনু বলেন, এখনো আমি যখন ১৫ আগস্ট খালেদা জিয়াকে তার বানানো জš§দিনের কেকে হাসতে হাসতে ছুরি চালাতে দেখি তখন মনে হয় তিনি কেক কাটছেন না, বাংলাদেশের হƒদয় কাটছেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সম্পর্কে তিনি আরো বলেন, ‘জাতীর পিতাকে নিমর্মভাবে হত্যা করা হয়েছে অথচ তিনি এত দিনেও ৭৫’র হত্যাকাণ্ড নিয়ে কোনো বিবৃত্তি দেননি। জঙ্গিবাদ সম্পর্কে তিনি বলেন, ‘আমরা অনেক খারাপ হতে পারি কিন্তু আমাদের দেশকে কখনো পাকিস্তান আফগানিস্তান হতে দেব না। আমরা জঙ্গিবাদের প্রশ্নে সব সময় আপোষহীন।
মন্ত্রী বলেন, এখন আমাদের ঘুরে দাঁড়ানোর সময়। আমাদের শপথ নিতে হবে যেন আর কেউ বঙ্গবন্ধুর মত খুন না হন। একাত্তর ও আগস্টের হত্যাকারীদের বিচার করে ধ্বংস করে দেয়া হবে’ বলে জানান তিনি। এ কে এম সামছুদ্দোহার সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান শহীদ উল্লাহ খন্দকার, ঢাকার পুলিশ সুপার হাবিবুর রহমান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া