adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের সঙ্গে আলোচনা বর্জন ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক : ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ( পিটিআই) ও তাহিরুল কাদরির দল পাকিস্তান আওয়ামি তেহরিক (প্যাট) সরকারের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাত বর্জনের ঘোষণা দিয়েছে। রেড জোনের ভেতরে দলীয় কর্মী সমর্থকদের ওপর অভিযান চালানো হচ্ছে এই অভিযোগে বৃহস্পতিবার বিকেলে সরকারি দলের সঙ্গে সাক্ষাত বর্জনের ঘোষণা দেয় পিটিআই। পিটিআইয়ের ঘোষণার পরপরই প্যাটের পক্ষ থেকেও একই রকম ঘোষণা আসে।
এ প্রসঙ্গে পিটিআয়ের মুখপাত্র শাহ মেহমুদ কোরেশি বলেন, আমাদের দলের কর্মী সমর্থকদের ওপর যতক্ষণ পর্যন্ত না অত্যাচার নিপীড়ন চালানো বন্ধ হবে ততক্ষণ পর্যন্ত আলোচনা বন্ধ থাকবে।
পিটিআইয়ের অপর এক নেতা ডক্টর আরিফ আলভি বলেন, সরকার আলোচনার ব্যাপারে সিরিয়াস নয়। তাদের বলা উচিৎ কোথায় আলোচনা অনুষ্ঠিত হবে। তারা আমাদেরকে বন্দী করে রেখেছে, কেউ রেড জোনের বাইরেও যেতে পারছি না কেউ ভেতরেও ঢুকতে পারছে না।
এর আগে পিটিআই চেয়ারম্যান ইমরান খান দাবি করেছিলেন, তার দলের চার হাজার কর্মীকে আটক করেছে পুলিশ। উল্লেখ গত বুধবার দেশটির সেনাবাহিনীর চাপের মুখে শেষ পর্যন্ত আন্দোলনরত পিটিআই ও প্যাটের সঙ্গে আলোচনায় বসতে রাজী হয়েছিল নওয়াজ শরিফের সরকার।
১৪ আগস্ট থেকে সরকার পতনের দাবিতে শুরু হওয়া এ আন্দোলনের ফলে দেশটিতে নতুন করে রাজনৈতিক উত্তেজনা দেখা দিয়েছে। ২০১৩ সালের নির্বাচনে কারচুপির অভিযোগে আন্দোলন শুরু করে পিটিআই ও প্যাট। এ আন্দোলনের ফলে গত কয়েক দিন ধরে কার্যত অচল হয়ে পড়েছে দেশটির রাজধানী ইসলামাবাদ। এতে করে অনেকেই আশঙ্কা করছেন নতুন করে সেনা অভ্যুত্থানের। কেননা দেশটিতে এর আগেও বহুবার সেনা অভ্যুত্থানের ঘটনা ঘটেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া