adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল

স্পাের্টস ডেস্ক : হোম ভেন্যুতে ক্রিকেটকে ফেরাতে উঠে পড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী মাসে পাকিস্তান পুরুষ দলের বিপক্ষে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। অন্যদিকে পাকিস্তান নারী দলের বিপক্ষে খেলতে দেশটিতে সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

তিনটি টি-টোয়েন্টি ও দু’টি ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শুক্রবার (৩০ আগস্ট) টাইগ্রেসদের বিপক্ষে পাকিস্তান নারী ক্রিকেট দলের সিরিজের সময়সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী অক্টোবর-নভেম্বরে সফরকালে লাহোরে স্বাগতিক দলের বিপক্ষে একটি তিন ম্যাচের টি-২০ সিরিজ ও আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশীপের দুইটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ নারী মহিলা ক্রিকেট দল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
ওয়েস্ট ইন্ডিজের পর এ বছর দ্বিতীয় মহিলা দল হিসেবে পাকিস্তান সফরে যাচ্ছে বাঘিনীরা। গত জানুয়ারিতে করাচিতে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলে ক্যারিবীয় মহিলা দল। এ ছাড়া শ্রীলঙ্কা পুরুষ দলও পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজ খেলতে যাচ্ছে সেপ্টেম্বর মাসে। ২৬ অক্টোবর প্রথম ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে লংকানরা।

পিসিবির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়,‘ গত চার বছরে বাংলাদেশ মহিলা দলের দ্বিতীয় সফর বিশেষ করে আগামী মাসে করাচি ও লাহোরে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা পুরুষ দলের তিন ম্যাচের টি-২০ সিরিজর পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে পিসিবির একটি বড় সাফল্য।’

গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠেয় প্রথম টি-২০ ম্যাচের আগে ২৩ অক্টোবর পাকিস্তান পৌঁছাবে বাংলাদেশ নারী দল। সর্বশেষ ২০১৫ সালে পাকিস্তান সফরে দুটি করে টি-২০ ও ওয়ানডে ম্যাচ খেলেছিল বাংলাদেশ দল।

সূচি:
১ম টি-২০; ২৬ অক্টোবর, গাদ্দাফি স্টেডিয়াম, লাহোর
২য় টি-২০; ২৮ অক্টোবর, গাদ্দাফি স্টেডিয়াম লাহোর
৩য় টি-২০;৩০ অক্টোবর, গাদ্দাফি স্টেডিয়াম, লাহোর
১ম ওয়ানডে; ২ নভেম্বর, গাদ্দাফি স্টেডিয়াম, লাহোর
২য় ওয়ানডে; ৪ নভেম্বর, গাদ্দাফি স্টেডিয়াম লাহোর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া