adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী নভেম্বরে মালয়েশিয়া যাচ্ছেন!

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : নভেম্বরের প্রথম সপ্তাহে মালয়েশিয়া সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ঢাকায় সফররত মালয়েশীয় শ্রমশক্তি মন্ত্রী রিচার্ড রায়োট আনাক জায়েমের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এই সম্ভাবনার কথা উল্লেখ করেন তিনি। নতুন করে তৃতীয় দফা সরকার গঠনের পর এটিই হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম মালয়েশিয়া সফর। 
প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে এসে মালয়েশীয় মন্ত্রী দেশটি সফরে তার প্রধানমন্ত্রীর আমন্ত্রণের কথা স্মরণ করিয়ে দেল শেখ হাসিনাকে। এসময় প্রধানমন্ত্রীও তার সফরের সম্ভাব্য তারিখের কথা উল্লেখ করেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেসসচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর মালয়েশিয়া সফরের সম্ভাব্য সময় নভেম্বরের প্রথম সপ্তাহ। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হওয়ার অপেক্ষায়, বলেন তিনি। 
মালয়েশীয় শ্রমশক্তি মন্ত্রী সৌজন্য সাক্ষাতে এলে এ নিয়ে কথা হয়, জানিয়ে শামীম চৌধুরী বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর তরফ থেকে আগেই নিমন্ত্রণ রয়েছে। সে কথা স্মরণ করিয়ে দিয়েছেন ঢাকায় সফররত মালয়েশীয় মন্ত্রী। 
বৈঠকে দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয় জানিয়ে প্রেসসচিব বলেন, প্রধানমন্ত্রী মালয়েশিয়াকে বন্ধুবৎসল ও ভ্রাতৃপ্রতীম দেশ হিসেবে উল্লেখ করে ভবিষ্যতে পারস্পরিক সম্পর্ক জোরদার করার কথা বলেছেন। প্রধানমন্ত্রী এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মালয়েশিয়া সফরের কথা স্মরণ করেন এবং এর পর থেকেই দুই দেশের মধ্যে ধারাবাহিকভাবে সম্পর্ক উন্নয়ন হচ্ছে বলে উল্লেখ করেন। 
প্রেসসচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ায় অবস্থানরত সকল বাংলাদেশি শ্রমিককে বৈধতা দেওয়া এবং বাংলাদেশ থেকে সকল খাতে শ্রমিক নেওয়ার ব্যাপারে মালয়েশীয় সরকারের নতুন সিদ্ধান্তে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, এর মাধ্যমে দুই দেশের অর্থনীতিই ইতিবাচক ফল পাবে।
মালয়েশিয়ায় কেবল প্ল্যান্টেশন খাতেই নয়, অবকাঠামো উন্নয়ন, নির্মাণ, তৈরি ও সেবাখাতসহ সকল খাতেই বাংলাদেশি দক্ষ শ্রমিক নেওয়া হবে বলে দেশটির শ্রমশক্তি মন্ত্রী এ সময় জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া