adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুবদলের নেতৃত্বে পরিবর্তন আসছে

খোকন ও রতন নিজস্ব প্রতিবেদক : যুবদলকে আরো শক্তিশালী করতে চূড়ান্ত আন্দেলনের আগেই কমিটিতে কিছুটা রদবদল করছে জাতীয়তাবাদী দল বিএনপি। 
এবার যুবদলের নেতৃত্বে আসছেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবীর খোকন ও সাবেক ছাত্রদল নেতা কামরুজ্জামান রতন। সভাপতি পদে খোকনের নাম চূড়ান্ত হলেও, সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান রতনের বিষয়টি এখনও চূড়ান্ত নয়। বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নীরবকেও বিবেচনায় রাখা হয়েছে বলে জানিয়েছে বিএনপির একটি সূত্র।
তবে এই দুইজনের মধ্যে একজনই হবেন সাধারণ সম্পাদক এ বিষয়টি নিশ্চিত বলে জানিয়েছে বিএনপির একটি সূত্র। 
সূত্র আরও জানায়, সাধারণ সম্পাদক পদে রতনের বিষয়টি প্রথমে নিশ্চিত হলেও বিএনপির কয়েকজন সিনিয়র নেতা নীরবের ব্যাপারে সুপারিশ করেন। তাই পরবর্তীতে বিষয়টি বিবেচনায় এনে কমিটি ঘোষণার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। আজকের মধ্যেই এ কমিটি চূড়ান্ত হবে বলে জানা গেছে। 
উল্লেখ্য, খায়রুল কবীর খোকন ছিলেন এরশাদবিরোধী আন্দোলনের সময় ডাকসুর নির্বাচিত জিএস। এছাড়া তিনি বিএনপির কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

অপরদিকে ৯০ এর গণআন্দোলনের অন্যতম নেতা কামরুজ্জামান রতন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের অন্যতম ত্যাগী নেতা হিসেবে পরিচিত। বর্তমানে তিনি দলের নির্বাহী কমিটির সদস্য হলেও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার অত্যন্ত স্নেহভাজন ও বিশ্বস্ত বলে বলে জানা গেছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া