adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনমন্ত্রীর কাছে ফকরুল আহম্মক

anisukl_bg_964511705নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সরকারকে ইসরাইল সরকারের সঙ্গে তুলনা করে বক্তব্য দেওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘আহম্মক’ বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক।
 বুধবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি: শেখ হাসিনার সফল প্রয়োগ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফখরুলকে ইঙ্গিত করে তিনি এ মন্তব্য করেন। এর আগে মঙ্গলবার লেবার পার্টির ইফতার মাহফিলে মির্জা ফখরুল আওয়ামী লীগের বর্তমান সরকার সম্পর্কে বলেছেন, এ সরকার ইসরাইলের চেয়েও খারাপ।
এ বিষয়টি টেনে এনে আনিসুল হক বলেন, আমাদের দেশে কিছু কিছু আহম্মক আছে, আমি আজকে পত্রিকায় দেখলাম, এক আহম্মক বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ইসরাইলের চেয়েও খারাপ। তিনি (মির্জা ফখরুল) তো জীবনে কোনো দিন ইসরাইলে যান নাই, দেখেন নাই।
আইনমন্ত্রী ফখরুলের নাম না বললেও ইঙ্গিত করে আরও বলেন, তিনি যে কত বড় আহম্মক এটায় বোঝা যায়- তিনি যদি গাজায় যেতেন, যেখানে তিন/চার বছরের শিশুরা মা হারাচ্ছে, বাবা হারাচ্ছে এবং রাস্তায় কাঁদছে। সেই চিত্র যদি তিনি দেখতেন, তাহলে তার মতো একজন আহম্মকের মুখ দিয়ে আহম্মকি কথা বের হতো না।
বিএনপিকে উদ্দেশ্য করে আনিসুল হক বলেন, প্রকারান্তরে তারা (বিএনপি) ইহুদিদের সমর্থন করে, মুসলমানদের সঙ্গে থাকতে রাজি নয়। আইনমন্ত্রী বলেন, তাদের এই সব কথার জবাব দিতে হবে। সহিংসতার মাধ্যমে নয়, সব সময় ঐক্যের, ভোট-ব্যালটের মাধ্যমে তাদের কথার জাবাব দিতে হবে।
আইনজীবীদের ঐক্য বজায় রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ঐক্য বজায় থাকলে আমরা সবকিছু অর্জন করতে পারবো। বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আয়োজনে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে দুর্নীতি চলছে, অনুষ্ঠানে এক আইনজীবী বক্তার এমন অভিযোগের প্রেক্ষিতে অনুষ্ঠানে মাহবুবে আলম বলেন, আপনারা নির্দিষ্ট করে অভিযোগ করেন, কোন কোন অফিসার কোটি কোটি টাকা ও গাড়ি কিনেছেন। আমরা কোনো চোর-বাটপারের সঙ্গে এক মুহূর্ত থাকতে পারি না।
অভিযোগকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা ঢালাওভাবে এমন অভিযোগ না করে নির্দিষ্ট করে অভিযোগ করেন, তাহলে  তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে।
 বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. হাফিজ উল্লাহ, পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েকুজ্জামান মোল্লা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া