adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরপুর জোনের ডিসি আদালতের কাঠগড়ায়

High-Court650 {focus_keyword} আদালতের কাঠগড়ায় মিরপুর জোনের ডিসি High Court650 e1404898040806

নিজস্ব প্রতিবেদক : চলন্ত মাইক্রোবাসে নারী গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় দোষীদের গ্রেপ্তার করতে না পারায় আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে জবাব দিয়েছেন পুলিশের মিরপুর জোনের উপ-কমিশনার ও একই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) তিনজন।

ধর্ষণের ঘটনায় দোষীদের গ্রেপ্তার করতে না পারায় গত ৯ জুলাই হাইকোর্ট তাদেরকে তলব করেন। এ ঘটনায় প্রশাসনের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে  রুলও জারি করেছিলেন আদালত। ওই আদেশের প্রেক্ষিতে মঙ্গলবার জবাব দিতে তারা আদালতে হাজির হয়েছিলেন।
বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জবাব দেন মিরপুর জোনের পুলিশের ডিসি।
আজ পুলিশ কর্তকর্তাদের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। এদিকে এ ঘটনায় তারা আদালতের কাছে এফিডেবিট দিতে পারেন নাই মর্মে আদালত এ  ব্যাপারে আবারও পরবর্তি শুনানির জন্য আগামী সোমবার দিন ধার্য করেছেন। এ দিন সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিমের মাধ্যমে পুলিশ কর্মকর্তাদের বক্তব্য আদালতে উপস্থাপন করা হবে এবং এ ঘটনার আদেশ দেয়া হবে বলে বাংলামেইলকে জানিয়েছেন রিটকারীর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম।
এর আগে গত ৫ জুলাই চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে রিট আবেদনটি দায়ের করা হয়। উল্লেখ্য, গত ২ জুলাই রাজধানীর কল্যাণপুরের এক পোশাক শ্রমিক মাইক্রোবাসে গণধর্ষণের শিকার হন মর্মে ৩ জুলাই দেশের বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়।
প্রতিবেদনে বলা হয়, ধর্ষিতাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিতসা দেয়া হচ্ছে। একটি মাইক্রোবাসে রাতভর তাকে ধর্ষণ করা হয় বলে ওই পোশাক শ্রমিকের ফুফু জানিয়েছেন।
তিনি বলেন, ‘২ জুলাই রাতে তার ভাইয়ের মেয়ে (পোশাক শ্রমিক) নিজের এক বান্ধবীর বাসা থেকে কল্যাণপুরের বাসায় ফিরছিলেন। রাত ৮টার দিকে বউ বাজার এলাকায় পৌঁছলে ফরিদ নামে তার পূর্বপরিচিত এক মাইক্রোবাস চালক তাকে বাসায় পৌঁছে দেয়ার কথা বলে গাড়িতে তোলেন। ওই মাইক্রোবাসে ফরিদের আরও দুই সঙ্গী ছিলেন। মাইক্রোবাসেই রাতভর তাকে ধর্ষণের পর বুধবার ভোরে বউ বাজারে তাকে ফেলে রাখা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া