adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসপাতালের রুমে মোটরসাইকেল পার্কিং!

রিকু আমির : কক্ষটির উপরে বাংলায় স্পষ্ট লেখা ‘ট্রলি ও ওয়াশ রুম’, এর উপরে ইংরেজিতে লিখা ‘সাপোর্ট দ্যা পেশেন্ট, নট জাস্ট ট্রিট’। তবে লেখার সঙ্গে কাজের কোনো মিল নেই। রোগীর কল্যাণে নয়, কক্ষটি ব্যবহƒত হচ্ছে মোটরসাইকেল পার্কিং প্লেস হিসেবে। সরেজমিনে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক ) হাসপাতালে এ চিত্র দেখা যায়। জরুরি বিভাগ সংলগ্ন এ কক্ষের সামনে অবস্থান নিয়ে দেখা গেছে, এখানে কোনো ট্রলি রাখা হয় না কিংবা এমন কিছু করা হয় না, যা রোগীর কাজে লাগে। ভেতরে চারটি মোটরসাইকেল দেখা গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক জরুরি বিভাগে কর্মরত দু’জন চতুর্থ শ্রেণির কর্মচারি জানান, প্রতিটি মোটরসাইকেল হাসপাতালে কর্মরতদের। 
জানা গেছে, উদ্দেশ্য অনুযায়ী কক্ষটি ব্যবহার হয় না বললেই চলে। বেশিরভাগ সময়ই এখানে মোটরসাইকেল পার্কিং করা হয়। এমনটি মেডিকেল রিপ্রেজেন্টেটিভরাও এখানে মোটরসাইকেল পার্কিং করেন। অপরদিকে বিভিন্ন সময় বহিরাগত বখাটে শ্রেণির আড্ডাও বসে জমজমাট। যাদের বেশিরভাগই হাসপাতালে অপকর্ম ঘটায় এবং দালালির সঙ্গেও যুক্ত।
কক্ষটির সামনে কর্তব্যরত একজন আনসার সদস্য নাম না প্রকাশের অনুরোধ জানিয়ে বলেন, ‘আমি গত ১ বছরের মধ্যে এখানে সাইনবোর্ডের লেখা অনুযায়ী কাজ হতে দেখিনি। এখানে যারা অলস সময় কাটায় তারা বেশিরভাগই বহিরাগত। রাতে মাদক সেবনের কথাও শুনেছি।’
এসব বিষয়ে জানতে বিকালে ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মুশফিকুর রহমানের মুঠোফোনে কয়েকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া