adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএসআইএলের কোনো সম্পর্ক নেই ইসলামের : জামায়াতে হিন্দ

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের বিদ্রোহী সংগঠন আইএসআইএল’র মাধ্যমে আমেরিকা ইরাককে টুকরো টুকরো করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে জামায়াতে ইসলামী হিন্দের আমির মাওলানা সৈয়দ জালাল উদ্দিন উমরি।
তিনি দেশটিতে তথাকথিত ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড দ্য লেভান্ট বা আইএসআইএল’র সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ইসলাম ধর্মের সঙ্গে আইএসআইএল’র কোনো সম্পর্ক নেই এবং এসব প্রশিক্ষিত সন্ত্রাসী ইসলামভীতি ছড়িয়ে দেয়ার চেষ্টা করছে। আমেরিকা গোটা মধ্যপ্রাচ্যের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য ইরাককে খণ্ড-বিখণ্ড করার নীতি গ্রহণ করেছে বলে তিনি মন্তব্য করেন।
সৈয়দ উমরি বলেন, আইএসআইএল খেলাফত প্রতিষ্ঠার যে ঘোষণা দিয়েছে, তার প্রতি কোনো মুসলিম দেশই সমর্থন দেবে না। কারণ আইএসআইএল সন্ত্রাসীরা ইসরাইলি ও বৃটিশ অস্ত্র দিয়ে ইরাক ও সিরিয়ায় নির্বিচারে মানুষ হত্যা করছে।
গত ২৯ জুন এক অডিও বার্তায় আইএসআইএল আবু বকর বাগদাদিকে খলিফা হিসাবে ঘোষণা করে বলেছে, তিনি হলেন বিশ্বের সব মুসলমানদের নেতা। আদতে আল-বাগদাদি একজন সন্ত্রাসবাদী, তিনি বিশ্বের কোনো ধর্মপ্রাণ মুসলিমের নেতা নন, বলেছেন উমরি।
গত মাসে আইএসআইএল সন্ত্রাসীরা ইরাকের মসুলসহ বেশ কিছু এলাকা দখল করে নেয় এবং ব্যাপক হত্যাযজ্ঞ চালায়। গত মঙ্গলবার জাতিসংঘ বলেছে, জুন মাসে সংহিংসতায় ইরাকে দুই হাজার ৪১৭ জন নিহত হয়েছে। এ ছাড়া, নিজেদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ স্থানে চলে যেতে বাধ্য হয়েছে আরো ১০ লাখের বেশি মানুষ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া