adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৬৮ লাখে বিক্রি হলো বাটলারের সেই জার্সি

স্পোর্টস ডেস্ক : ইংলিশদের সমৃদ্ধ ক্রিকেট ইতিহাসে অপ্রাপ্তি ছিল ওয়ানডে বিশ্বকাপের শিরোপা। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। সেদিন প্রাপ্তির পূর্ণতায় ভেসেছিলেন ইংলিশ ক্রিকেটাররা। বিশ্বকাপ জয়ের প্রতিটি স্মারকই তাদের কাছে অমূল্য হওয়ার কথা। কিন্তু করোনা ভাইরাসের এই চরম দুঃসময় মোকাবেলায় উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার তহবিল সংগ্রহের জন্য নিলামে তোলেন বিশ্বকাপ ফাইনালের জার্সি। অনলাইনে চলা এই নিলামে জার্সিটি বিক্রি হয়েছে ৬৫,১০০ পাউন্ডে (বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৬৮ লাখ টাকার সমান)। এ অর্থ যাবে রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হেয়ারফিল্ড হাসপাতালের দাতব্য খাতে, যা দিয়ে কেনা হবে অক্সিজেন সরবরাহকারী মেশিন। বাটলারের স্ত্রীর এক আত্মীয় সে হাসপাতালে কাজ করেন।

এর আগে তারা গিয়ে সেখানকার কর্মব্যবস্থাপনা দেখে এসেছেন। কভিড-১৯ মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর সে হাসপাতাল এই দাতব্য খাত খুলেছে, যেখান থেকে ১ লাখ পাউন্ড সংগ্রহ করা লক্ষ্য তাদের। বাটলারের জার্সি পূরণ করলো এর অনেকটাই।

জুলাইয়ের লর্ডসের সেই মহাকাব্যিক ফাইনাল জয়ে বড় ভূমিকা ছিল বাটলারের। ব্যাট হাতে খেলেছিলেন ৫৯ রানের কার্যকর ইনিংস। সুপার ওভারেও ব্যাটিং করেছেন। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের মুহূর্তও এসেছিল তার হাত ধরে।

সুপার ওভারের শেষ বলে দারুণ দক্ষতায় রানআউট করেছিলেন মার্টিন গাপটিলকে। ফাইনালের জার্সিতে পরে সতীর্থদের অটোগ্রাফ নিয়ে রেখেছিলেন বাটলার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া