adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তোমাকে চাই, নইলে বোনকে তালাক

imagesউম্মুল ওয়ারা সুইটি : অবৈধ সম্পর্কে রাজি না হলে বোনকে তালাক দেবে এমন হুমকি দিচ্ছে দুলাভাই। অন্য মেয়ের সঙ্গে সম্পর্ক করবে এবং বিয়ে করবে। আর যদি রাজি থাকি তাহলে বোনকে রাখবে। এখন আমি কি করব বুঝতে পারছি না। বোনের দুটি সন্তান। ঘর ভাঙলে কি হবে?

এভাবেই ইমেইলে এই প্রতিবেদকের কাছে চিঠি পাঠান রুবিনা আক্তার। তিনি চট্টগ্রামের কক্সবাজারের বাসিন্দা। তিনি বলেন, আমি আগে পেপারে পড়তাম, কখনও ভাবিনি যে এই ঘটনাগুলো নিজের জীবনে ঘটবে। আমার বয়স ২২ বছর। আমরা ১ ভাই, দুই বোন। আমার আপুর বিয়ে হয়েছে ৭ বছর হলো।

এই বছরের প্রথম দিকে দুলাভাই আমাকে বললেন, আপুর ফিগার তার পছন্দ না। আমার ফিগার তার ভালো লাগে। আপুর শারীরিক অমতাও রয়েছে। কাজেই তিনি দ্বিতীয় বিয়ে করবেন। তবে যদি আমি তার এই চাহিদা পূরণ করি, তবে তাকে আর অন্য কোনো সিদ্ধান্ত নিতে হবে না।

এরপর আমি তাকে এভোয়েড করতে লাগলাম। কিš‘ তিনি আপুর সঙ্গে খারাপ ব্যবহার করছেন। আর আমাকে বিরক্ত করেই যাচ্ছেন। এখন আমি কি করব?

এ ব্যাপারে জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সালমা আলী বলেছেন, ঘটনাটি দুই পরিবারের সবাইকে জানানো উচিত এবং সবার আগে তার বোনকে ঘটনা জানাতে হবে। আসলে এটা একটা টোপ। তাছাড়া নিজ স্ত্রী ও সন্তানদের প্রতি যার কোনো ভালোবাসা নেই তিনি নিঃসন্দেহে একজন খারাপ মানুষ। বেশি বাড়াবাড়ি করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া উচিত বলে আমি মনে করি। আর এ ধরনের ঘটনা সামাজিকভাবে প্রতিহত করতে হবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া