adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো আটক এ যুগের ‘নূর হোসেন’

image_119128_0নিজস্ব প্রতিবেদক : গত ৫ জানুয়ারি রাজধানীর নয়াপল্টন থেকে আটক হলেও এবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে আটক হলেন এই সময়ের নূর হোসেন। বৃহস্পতিবার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করে।
নব্বইয়ের দশকে ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’- বুকে-পিঠে এমন স্লোগান দিলে রাজপথে মিছিল করে শহীদ হয়েছিলেন নূর হোসেন নামের এক যুবক। ২০১৫ সালে এসে সেই নূর হোসেনের মতোই বুকে-পিঠে স্লোগান লিখে আটক হলেন আরেক নূর হোসেন। গাজীপুরের কালিগঞ্জ থেকে আসা এই যুবকের আসল নাম মো. দেলোয়ার হোসেন নূর। তবে তার শরীরে স্লোগানের ভিন্নতা ছিল। তার বুক-পিঠে ‘শেখ হাসিনার পদত্যাগ চাই ও গণতন্ত্র মুক্তি চাই’ স্লোগান লেখা ছিল।
এর আগে গত ৫ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে এই যুবকই খালি গায়ে বুকে-পিঠে ‘শেখ হাসিনার পদত্যাগ চাই ও গণতন্ত্রের মুক্তি চাই’ স্লোগান লিখে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে প্রতিবাদ করছিলেন। তখনও আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। এবার আটকের পর নূর সাংবাদিকদের বলেন, “আমি গত ১৮ ফেব্র“য়ারি মুক্তি পেয়েছি।
আটকের আগে খালেদার কার্যালয়ের সামনে দাঁড়িয়ে তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, খালেদা জিয়ার সঙ্গে একটি অর্থবহ সংলাপ করুন, অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে হুলিয়া তুলে নিন এবং আপনি পদত্যাগ করুন। কারণ আপনি পদত্যাগ করলেই দেশে শান্তি ফিরে আসবে, অন্যথায় নয়।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া